১৬ মে, ২০১৯ ০৫:১৫ পিএম

মমেক ছাত্রীকে যৌন হয়রানি: দুই নিরাপত্তাকর্মী বরখাস্ত

মমেক ছাত্রীকে যৌন হয়রানি: দুই নিরাপত্তাকর্মী বরখাস্ত

মেডিভয়েস রিপোর্ট: ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই নিরাপত্তা কর্মীকে বরখাস্ত করেছে কৃর্তপক্ষ। 

বৃহস্পতিবার দুপুরে মমেক প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, কোতোয়ালি থানার অফিসার ইন চার্জ এবং ছাত্র প্রতিনিধিদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

পাশাপাশি কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের ভুল বুঝাবুঝিরও সমাধান হয় বৈঠকে।

এতে সিদ্ধান্ত হয়, মেয়েদের হোস্টেল গেটে আজকে থেকে একজন আনসার সার্বক্ষণিক প্রহরায় নিয়োজিত থাকবেন। এছাড়া কলেজ ক্যাম্পাস এবং বয়েজ হোস্টেলে বিকাল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত পুলিশ টহল চলবে।  

বৈঠকে জানানো হয়, গতকালের ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এ ঘটনাকে খুব স্পর্শকাতর হিসেবে নিয়েছে পুলিশ। এটির দায়িত্ব নিয়েছেন একজন জ্যেষ্ঠ মহিলা পুলিশ।

সূত্র জানিয়েছে, শিক্ষার্থীদের নিরাপত্তার নিয়ে শনিবার সকাল ১১টায় পরিচালক, অধ্যক্ষ, পুলিশ সুপার এবং ছাত্র প্রতিনিধিদের নিয়ে বৈঠক হবে। সেখানে এ ঘটনায় তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত চাওয়া হবে।

আগামীতে কোন নির্দেশ না আসা পর্যন্ত ক্লাস, ওয়ার্ড এবং সকল একাডেমিক ও প্রশাসনিক কাজ বন্ধ থাকবে। শুধুমাত্র প্রফ চলবে।

প্রসঙ্গত, গতকাল সন্ধ্যা ৭টায় LH-এর গেইটে এক ছাত্রীর প্রবেশের সময় গেটের সামনে একজন বহিরাগত দাঁড়িয়ে থাকে। এ সময় ভেতরে না গেলে তাকে পথ ছাড়ার অনুরোধ করেন ওই শিক্ষার্থী।  তখন লোকটি ভেতরে প্রবেশ করবে বলে জানায়। কিন্তু পরক্ষণেই ওই শিক্ষার্থীকে আগে প্রবেশের অনুরোধ করে সে। গেটে প্রবেশ করতে গেলে পেছন থেকে ওই শিক্ষার্থীর সঙ্গে বিকৃতরুচির যৌনাচার শুরু করে সে। এ সময় তিনি ওই মেডিকেল শিক্ষার্থী চিৎকার শুরু করলে লোকটি দৌঁড়ে চলে যায়। তখন রোড ডিভাইডারের মাঝে দাঁড়িয়ে থাকা আরো দুইজন লোক নির্লিপ্ত ভূমিকা পালন করে।

দাবি পেশাজীবী সংগঠনের, রিট পিটিশন দায়ের

‘বেসরকারি মেডিকেলের ৮২ ভাগের বোনাস ও ৬১ ভাগের বেতন হয়নি’

  এই বিভাগের সর্বাধিক পঠিত