১১ মে, ২০১৯ ০৩:৪৩ পিএম
উইমেন্স মেডিকেলে ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণের হুমকি 

পার্কভিউ মেডিকেলে চিকিৎসক-শিক্ষার্থীদের মানববন্ধন 

পার্কভিউ মেডিকেলে চিকিৎসক-শিক্ষার্থীদের মানববন্ধন 

মেডিভয়েস রিপোর্ট: সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণের হুমকির প্রতিবাদ ও চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের দাবিতে মানববন্ধন করেছে পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও ছাত্রছাত্রীরা। 

দুপুর ১২টায় কলেজ প্রাঙ্গণে ইন্টার্ন চিকিৎসক ও ছাত্রছাত্রীরা জড়ো হয়। এরপর কলেজের সামনে রাস্তায় দাঁড়িয়ে এক মানববন্ধন করে তারা। এ সময় তারা নিরাপদ কর্মস্থলের পাশাপাশি ওই ঘটনায় জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করেন। 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুরে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজির এক রোগীকে চিকিৎসা দেওয়ার সময় তার সঙ্গে একজন থেকে বাকিদের বাইরে যেতে বলেন ইন্টার্ন চিকিৎসক। কিন্তু তাদের সামনেই চিকিৎসা দেওয়ার দাবি জানান তারা।

এক পর্যায়ে তাদের একজনের অনুরোধে বাকিরা বেরিয়ে বাইরে গেলেও তিনজন ভেতরে দাঁড়িয়ে থাকেন। রোগীকে পরীক্ষা-নিরীক্ষার মধ্যে আবার রুমে ঢুকে যায় বাকিরা। এ সময় চিকিৎসক আবারও বিনয়ের সঙ্গে তাদের বেরিয়ে যেতে বলেন। তখন তারা ওই চিকিৎসকের সঙ্গে অসম্মানজনক আচরণ শুরু করে। পরে বিষয়টি সিএ, আইএমও রুমে গিয়ে সহকর্মীদের বিষয়টি জানান তিনি।

তখন সরোয়ার নামের একজন তার পেছন পেছন গিয়ে কোমর থেকে ছুরি দেখিয়ে বলে, ‘লাশ ফেলে দিবো। বাইরে বের হ একবার। রেইপ করে ফেলবো। আমার পা ধরে তোকে মাফ চাওয়া লাগবো। এক পর্যায়ে সিএর গায়েও হাত তোলার চেষ্টা চালায় সে। ’

এ সময় দায়িত্বরত নিরাপত্তা প্রহরী ও লিফটম্যানকেও লাঞ্ছিত করা হয়। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত