০৯ মে, ২০১৯ ০৭:৫৭ পিএম
ভিসেরা প্রতিবেদনের তথ্য

ডা. রাজনের মৃত্যু হার্ট অ্যাটাকে

ডা. রাজনের মৃত্যু হার্ট অ্যাটাকে

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার হার্ট অ্যাটাকে মারা গেছেন। ভিসেরা পরীক্ষার প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সেলিম রেজা বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন।

ডা. রাজনের মরদেহের ভিসেরা প্রতিবেদন হাতে পেয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

তিনি বলেন, ‘ভিসেরা রিপোর্টে আমরা যেটা পেয়েছি এটি তার (ডা. রাজন) কার্ডিওমায়োপ্যাথি। স্বাভাবিক মৃত্যু।’

গত ১৭ মার্চ ভোরে ফার্মগেটের ইন্দিরা রোডের বাসা থেকে স্কয়ার হাসপাতালে নেয়া হয় ডা. রাজন কর্মকারকে। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসক রাজন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বড় মেয়ে ডা. কৃষ্ণা কাবেরীর জামাই। কৃষ্ণা কাবেরী বিএসএমএমইউতে সার্জারি বিভাগে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন ১৬ মার্চ।

ডা. রাজন চট্টগ্রাম মেডিকেল কলেজের অষ্টম ব্যাচের (বিডিএস) ছাত্র। প্রায় তিন বছর আগে পারিবারিক সম্মতিতে কৃষ্ণার সঙ্গে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হন তিনি।

দাম্পত্য কলহের অভিযোগ থাকায় তার মৃত্যুকে ‘অস্বাভাবিক’ বলে অভিযোগ করেন তার সহকর্মী-শিক্ষার্থীরা। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত করা হয়। এ সময় তার ভিসেরা রিপোর্ট পেতে সময় লাগবে জানিয়ে অধ্যাপক ডা. সেলিম রেজা বলেন, দুই-একদিনের মধ্যে টেম্পোরারি একটা রিপোর্ট দেবেন। তার ভিসেরা রাজধানীর মহাখালীতে ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। ভিসেরা রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। ফাইনাল রিপোর্ট না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

►ডা. রাজনকে হত্যার অভিযোগ স্বজনদের

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি