০৪ মে, ২০১৯ ০২:০৬ পিএম

অধ্যাপক হলেন ২৮ চিকিৎসক

অধ্যাপক হলেন ২৮ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন ২৮ জন চিকিৎসক। এর মধ্যে বায়োকেমিস্ট্রি বিভাগের ৩ জন, সার্জারি বিভাগের ৯ জন, পেডিয়াট্রিক বিভাগের ৫ জন, গাইনি বিভাগের ৮ জন এবং সাইকিয়াট্রি বিভাগের ৩ জন রয়েছেন। 

গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।  রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে উল্লেখ করে এতে আরও বলা হয়, অবিলম্বে তা কাজ কার্যকর হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের ডা. শামিমা আখতার একই কলেজে, ঢাকা মেডিকেল কলেজের ডা. মোহাম্মদ হাফিজুর রহমান মুগদা মেডিকেল কলেজে এবং সাতক্ষীরা মেডিকেল কলেজের ডা. সুনীল কৃষ্ণ বলকে একই কলেজে অধ্যাপক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তারা নিজ নিজ কলেজে বায়োকেমিস্ট্রি বিভাগে দায়িত্ব পালন করছিলেন।

সার্জারি বিভাগে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন নয় চিকিৎসক। তারা হলেন: গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের ডা. রনজিৎ কুমার মল্লিক, স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের ডা. মোহাম্মাদ আনোয়ারুল হক। তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যাপক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।  সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ডা. এস. এম গোলাম রহমান, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. মো. মতিয়ার রহমান খাঁন, রাজশাহী মেডিকেল কলেজের ডা. মো. বাহারুল ইসলাম, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, রাজশাহী মেডিকেল কলেজের ডা. মো. হাবিবুল্লাহ সরকার, তাঁকে দিনাজপুর মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে,  বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ডা. মো. আ. মোত্তালেব হোসেন।  ঢাকা মেডিকেল কলেজের ডা. মো. মহিউদ্দিন মাতুব্বরকে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে। 

পেডিয়াট্রিক বিভাগে পদোন্নতি পাওয়া পাঁচজন চিকিৎক হলেন: স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও নোয়াখালী আব্দুল মালেক মেডিকেল কলেজের ডা. মো. হাবিবুর রহমান, তাঁকে কুমিল্লাহ মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে।  স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও রাঙ্গামাটি মেডিকেল কলেজের ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ডা. মো. আব্দুর রউফ, সাতক্ষীরা মেডিকেল কলেজের ডা. খান গোলাম মোস্তফা, তাঁকে স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করার পাশাপাশি একই মেডিকেল কলেজে সংযুক্ত রাখা হয়েছে ও খুলনা মেডিকেল কলেজের ডা. এ কে এম মামুনুর রশীদ। 

গাইনি বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন ৮ জন চিকিৎসক। তারা হলেন: রাজশাহী মেডিকেল কলেজের ডা. শিপ্রা চৌধুরী, স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কুষ্টিয়া মেডিকেল কলেজের ডা. রুমী ফরহাদ আরা, স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. নাসরীন বানু, শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজের ডা. মোসা. নুরুন্নাহার আকতার, স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মুগদা মেডিকেল কলেজের ডা. আফতাবুন নাহার ও ডা. খোদেজা বেগম, রংপুর মেডিকেল কলেজের ডা. মোছা. কামরুন নাহার ও স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা মেডিকেল কলেজের ডা. রাশিদা খানম। 

এছাড়া সাইকিয়াট্রি বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি পাওয়া তিনজন চিকিৎসক হলেন: বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ডা. মো. আবু তাহের, ময়মনসিংহ মেডিকেল কলেজের ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার, তাঁকে একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তাও করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা মেডিকেল কলেজের ডা. আব্দুল্লাহ আলম-মামুন।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

Add
একজন এফসিপিএস পরীক্ষা উত্তীর্ণ চিকিৎসকের অনুভুতি

পরীক্ষা প্রস্তুতির শেষের কয়েকদিন মেয়ের সাথে দেখা করতে পারিনি

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি