৩০ এপ্রিল, ২০১৯ ১২:২৩ পিএম

৩৯তম বিসিএসের ফল আজ

৩৯তম বিসিএসের ফল আজ

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিশেষ বিসিএসের (স্বাস্থ্য) চূড়ান্ত ফল আজই প্রকাশ করা হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ লক্ষে ১টায় কমিশন সভা আহবান করা হয়েছে। সভা শেষে চূড়ান্ত ফলাফল সাংবিধানিক প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মঙ্গলবার সকালে পিএসসির দায়িত্বশীল একটি সূত্র মেডিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছে। পিএসসি সূত্র জানান, দুপুর ১টার দিকেই ফলাফল প্রকাশিত হবে। তবে সাইটে আসতে দুপুর দুইটা বা আড়াইটা বেজে যাবে।

এর আগে গত ২৩ এপ্রিল সকালে সচিবালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সম্মেলন কক্ষে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় ৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক পদায়নের নিমিত্তে নীতিমালা প্রণয়ন করা হয়।

গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। তবে, পূর্ব ঘোষণার বাইরে অতিরিক্তি ২২৫০ চিকিৎসক নিতে চায় সরকারি কর্ম কমিশনের (পিএসসি)। পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া কথা রয়েছে। এই বিসিএস থেকে যাতে আরও ২২৫০ চিকিৎসক নেওয়া হয় সে জন্য পিএসসি স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মন্ত্রণালয় এই বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসকসহ মোট ৬ হাজার ৫৪২ জন চিকিৎসক নিয়োগ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে। চিঠিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, উপজেলা থেকে শুরু করে বিভাগীয় শহর পর্যন্ত প্রতিটি হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে।নতুন নতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল তৈরি করা হচ্ছে। আগামী জুন মাসের মধ্য ১ হাজার চিকিৎসক অবসরে যাবেন। ৩৯তম বিসিএস থেকে যে ৪৫৪২ সহকারী সার্জন ও ২৫০ সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হচ্ছে তা যথেষ্ট নয়। সব বিষয় বিবেচনা করে ৩৯তম বিশেষ বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার সুপারিশ করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএস আয়োজন করা হয় চিকিৎসকদের জন্য। গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯ তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা নেওয়ার কার্যক্রম শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফলাফল দেবে পিএসসি। ৩৯ তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন।

Add
একজন এফসিপিএস পরীক্ষা উত্তীর্ণ চিকিৎসকের অনুভুতি

পরীক্ষা প্রস্তুতির শেষের কয়েকদিন মেয়ের সাথে দেখা করতে পারিনি

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি