ঢাকা      রবিবার ১৫, সেপ্টেম্বর ২০১৯ - ৩১, ভাদ্র, ১৪২৬ - হিজরী

৩৯তম বিসিএসের ফল আজ

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিশেষ বিসিএসের (স্বাস্থ্য) চূড়ান্ত ফল আজই প্রকাশ করা হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ লক্ষে ১টায় কমিশন সভা আহবান করা হয়েছে। সভা শেষে চূড়ান্ত ফলাফল সাংবিধানিক প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মঙ্গলবার সকালে পিএসসির দায়িত্বশীল একটি সূত্র মেডিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছে। পিএসসি সূত্র জানান, দুপুর ১টার দিকেই ফলাফল প্রকাশিত হবে। তবে সাইটে আসতে দুপুর দুইটা বা আড়াইটা বেজে যাবে।

এর আগে গত ২৩ এপ্রিল সকালে সচিবালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সম্মেলন কক্ষে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় ৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক পদায়নের নিমিত্তে নীতিমালা প্রণয়ন করা হয়।

গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। তবে, পূর্ব ঘোষণার বাইরে অতিরিক্তি ২২৫০ চিকিৎসক নিতে চায় সরকারি কর্ম কমিশনের (পিএসসি)। পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া কথা রয়েছে। এই বিসিএস থেকে যাতে আরও ২২৫০ চিকিৎসক নেওয়া হয় সে জন্য পিএসসি স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মন্ত্রণালয় এই বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসকসহ মোট ৬ হাজার ৫৪২ জন চিকিৎসক নিয়োগ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে। চিঠিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, উপজেলা থেকে শুরু করে বিভাগীয় শহর পর্যন্ত প্রতিটি হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে।নতুন নতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল তৈরি করা হচ্ছে। আগামী জুন মাসের মধ্য ১ হাজার চিকিৎসক অবসরে যাবেন। ৩৯তম বিসিএস থেকে যে ৪৫৪২ সহকারী সার্জন ও ২৫০ সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হচ্ছে তা যথেষ্ট নয়। সব বিষয় বিবেচনা করে ৩৯তম বিশেষ বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার সুপারিশ করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএস আয়োজন করা হয় চিকিৎসকদের জন্য। গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯ তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা নেওয়ার কার্যক্রম শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফলাফল দেবে পিএসসি। ৩৯ তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

ডেঙ্গুতে জীবন গেল দেশের ১ম লিভার ট্রান্সপ্লান্ট করা সিরাজুলের  

ডেঙ্গুতে জীবন গেল দেশের ১ম লিভার ট্রান্সপ্লান্ট করা সিরাজুলের  

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সফল অস্ত্রোপচারের মাধ্যমে দেশের…

শীঘ্রই ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর: মহাপরিচালক

শীঘ্রই ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর: মহাপরিচালক

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরে জনবলের ঘাটতি অনেক আগে থেকেই।  এই সংকট মেটাতে…

চিকিৎসক সংকট: তথ্য জানতে জেলায় জেলায় ৩৯তম বিসিএসে উত্তীর্ণরা

চিকিৎসক সংকট: তথ্য জানতে জেলায় জেলায় ৩৯তম বিসিএসে উত্তীর্ণরা

ভ্রমণকাহিনী শুনলেই দৃশ্যপটে ভেসে ওঠে আনন্দময় কিছু মূহূর্ত। ভ্রমণকে বেছে নেয় সবাই…

এবার খুলনায় চিকিৎসক লাঞ্ছিত, আটক ২

এবার খুলনায় চিকিৎসক লাঞ্ছিত, আটক ২

মেডিভয়েস রিপোর্ট: বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক লাঞ্ছিতের রেশ কাটতে না কাটতেই…

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হলেন ডা. তাহসিনা আফরিন

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হলেন ডা. তাহসিনা আফরিন

মেডিভয়েস রিপোর্ট: পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে (৬ষ্ঠ গ্রেড) পদোন্নতি পেয়েছেন…

কমপাউন্ডার ওসমান বিশেষজ্ঞ ডাক্তার হলেন যেভাবে 

কমপাউন্ডার ওসমান বিশেষজ্ঞ ডাক্তার হলেন যেভাবে 

মেডিভয়েস রিপোর্ট: মো. ওয়াসিম ওসমান ওরফে সৈয়দ ওসমান গণি—চিকিৎসকের কমপাউন্ডার (সাহায্যকারী) হিসেবে…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর