২৩ এপ্রিল, ২০১৯ ০৫:৪৩ পিএম

ক্যান্সারের নকল ঔষধসহ ইনসেপ্টার সেলস রিপ্রেজেন্টেটিভকে কারাদণ্ড

ক্যান্সারের নকল ঔষধসহ ইনসেপ্টার সেলস রিপ্রেজেন্টেটিভকে কারাদণ্ড

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীতে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের নকল ঔষধসহ কোম্পানির তিন সেলস রিপ্রেজেন্টেটিভকে আটক করেছে র‌্যাব। আটকের পর এক জনকে ২ বছরের কারাদণ্ড ও আরেকজনকে ১ বছরের কারাদণ্ডসহ ১০ লক্ষ টাকা জরিমানা পরিশোধ করতে বলেছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাউসুল আযমের নেতৃত্বে রাজধানীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‌্যাব-৩ ফোর্সেসের মেজর মারুফ ও তার সঙ্গীয় ফোর্স এবং ড্রাগ সুপার জনাব মাহমুদ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ক্যান্সারের নকল ঔষধসহ (ওসিসেন্ট ৮০) দুইজন সেলস রিপ্রেজেন্টেটিভকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়েছে। ক্যান্সারের এসব নকল ঔষধের এক ফাইলের দাম ১৫ হাজার টাকা। আটককৃতদের মধ্যে রিপ্রেজেনটেটিভ আনিছুর রহমানকে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ৫ লক্ষ টাকা জরিমানা। নকল ঔষধ ক্রয়, সংরক্ষণ এবং বাজারজাতকরণ ও বিক্রয়ের জন্য দেলোয়ারকে ২ বছরের কারাদন্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা এবং তার সহযোগী জুবায়েরকে ১ বছর কারাদন্ড ও ৫ লক্ষ টাকা জরিমানাদন্ড প্রদান করা হয়।

এছাড়াও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের এই জীবন রক্ষাকারী ঔষধ কে বা কারা নকল করে দেশে ও বিদেশে বাজারজাত করছে সে বিষয়ে তদন্তের জন্য ইনসেপ্টাকে নির্দেশনা দেওয়া হয়েছে। র‌্যাবও এই বিষয়ে তদন্ত করবে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত