২৩ এপ্রিল, ২০১৯ ১২:০৬ পিএম

রোগী সেজে চিকিৎসককে যৌন হয়রানি!

রোগী সেজে চিকিৎসককে যৌন হয়রানি!

মেডিভয়েস রিপোর্ট:  ময়মনসিংহে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী সেজে এক নারী চিকিৎসককে যৌন হয়রানির ঘটনা ঘটেছে। ওই চিকিৎসক স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত কোন ব্যাবস্থা নেয়নি পুলিশ।

সোমবার (২২ এপ্রিল) হাসপাতাল থেকে রিকশায় চড়ে বাসায় ফেরার পথে পথ রোধ করে যৌন হয়রানি করে রুবেল খান (২৫) নামক স্থানীয় এক যুবক। পরে বাসে উঠলে সেখানেও হয়রানি করা হয়।

জানা গেছে, প্রথমে এক রোগের কথা বলে রোগী সেজে হাসপাতালে আসে রুবেল খান। সে সময় কর্তব্যরত চিকিৎসক তাকে ব্যবস্থাপত্র দিয়েছিলেন। এরপর ফের অন্য রোগের কথা বলে ওই চিকিৎসকের কাছে আসে সে। এভাবে যখন-তখন এসে চিকিৎসককে উত্যক্ত করতে থাকে সে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ রবিউল ইসলাম মেডিভয়েসকে বলেন, দীর্ঘদিন থেকেই ওই বখাটে যুবক তাকে নানা উপায়ে যৌন হয়রানি করে আসছে। এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। একজন ডাক্তার যদি তার কর্মক্ষেত্র হাসপাতালেও নিরাপদ না থাকেন, তাহলে কোথায় তিনি নিরাপত্তা পাবেন? এ ঘটনায় আমরা যৌন নিপীড়কদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, গত দেড় বছর যাবৎ তিনি গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন ঘটনার শিকার ওই চিকিৎসক। দিনে পনের আগে হাঁটুতে ব্যাথা নিয়ে রুবেল খান নামক সে যুবক তার কাছে আসে। তিনি প্রয়োজনীয় ঔষুধ লিখে ব্যবস্থাপত্র দেন। এর কয়েকদিন পরে রুবেল আবারও আসেন অন্য রোগের নাম করে। তখনও ব্যবস্থাপত্র দেওয়া হয়। এরপর থেকে প্রায়ই রুবেল খান অনুমতি ছাড়াই চিকিৎসকের কক্ষে প্রবেশ করে বিভিন্ন ধরনের কথাবার্তা বলে উত্ত্যক্ত করে। প্রতিবাদ করলে অকথ্য ভাষায় গালাগাল করে চলে যায় রুবেল।

সোমবার ওই চিকিৎসক গৌরীপুর বাসস্ট্যান্ডে রিকশায় চড়েন। ওই সময় রুবেল তাঁর পথ রোধ করে হয়রানি করে। পরে বাসে উঠলে সেখানেও হয়রানি করা হয়। একপর্যায়ে আত্মরক্ষার্থে বখাটেকে কিলঘুষি ও ধাক্কা দিয়ে নিচে নেমে যান চিকিৎসক। পরে ইউএনও’র পরামর্শে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি