২২ এপ্রিল, ২০১৯ ১১:০৩ এএম

ভেজাল ওষুধ তৈরি: যশোরে কারখানা মালিকদের বিরুদ্ধে মামলা

ভেজাল ওষুধ তৈরি: যশোরে কারখানা মালিকদের বিরুদ্ধে মামলা

মেডিভয়েস রিপোর্ট: যশোরের অভয়নগরে অবৈধ ওষুধ তৈরির কারখানা লাইফকেয়ার নিউট্রাসিউটিক্যালসের মালিকসহ পাঁচজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে র‌্যাব। শনিবার রাতে র‌্যাব-৬ এর এসআই হাফিজুর রহমান মল্লিক বাদী হয়ে অভয়নগর থানায় এ মামলা দায়ের করেন। 

অভয়নগর থানা সূত্রে জানা গেছে, লাইফকেয়ার নিউট্রাসিউটিক্যালসের মালিক যশোরের কেশবপুর উপজেলার নারায়ণপুর গ্রামের আব্দুল হালিম সরদারের চার ছেলে জিল্লুর রহমান, হুমায়ুন কবীর, স্থানীয় প্রতিনিধি আতাউর রহমান প্রিন্স ও ফিরোজ আহমেদসহ আটক ভ্যানচালক অভয়নগর উপজেলার গুয়াখোলা গ্রামের মৃত ইয়াছিন মোল্যার ছেলে আল-আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-সি এর (ই) ধারায় এ মামলা দায়ের করা হয়। মামলা নং-২৩।

মামলা দায়ের ও আসামি আটকের সত্যতা নিশ্চিত করে অভয়নগর থানার অফিসাস ইনচার্জ আলমগীর হোসেন গণমাধ্যমকে বলেন, ভ্যানচালক আল-আমিন আটক আছে। অপর চারজন আসামিকে আটক করতে পুলিশি অভিযান অব্যাহত আছে। র‌্যাবের অভিযানে জব্দকৃত মালামাল তাদের হেফাজতে রয়েছে।

গত বৃহস্পতিবার মধ্যরাতে অভয়নগর উপজেলা পরিষদ ও আকিজ জুট মিলের মাঝামাঝি গুয়াখোলা গ্রামে খানজাহান আলী সড়কের ৪৬৪ নং বাড়িতে লাইফকেয়ার নিউট্রাসিউটিক্যালস্ (ফুড অ্যান্ড ফিড ডিভিশন) নামের অবৈধ ওষুধ তৈরির কারখানায় অভিযান চালায় র‌্যাব-৬।

অভিযানে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের সেকলো ২০ গ্যাসের ওষুধের মতো দেখতে সাড়ে ৫শ’ পিস সেকনো ২০ নামের গ্যাসের ওষুধ জব্দ করে তারা। এছাড়াও বিপুল পরিমাণ ওষুধ তৈরির কাঁচামাল, প্যাকেটিং করার জন্য দুইটি আধুনিক মেশিন, ১০টি সাদা কাপড়ের পোশাকসহ কাগজপত্র ও বিভিন্ন মাল জব্দ করে র‌্যাব।

এ সময় আল-আমিন নামের একজন ভ্যানচালককে আটক করে র‌্যাব।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি