ঢাকা      মঙ্গলবার ১৬, জুলাই ২০১৯ - ৩১, আষাঢ়, ১৪২৬ - হিজরী

আর্মি মেডিকেল কোরে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ 

মেডিভয়েস ডেস্ক: বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ দেবে বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোর।  এ বিষয়ে বৃহস্পতিবার বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আর্মি মেডিকেল কোরে ২১তম ডিএসএসসি (স্পেশাল পারপাস)-এএমসি পদে বাংলাদেশি বিবাহিত/অবিবাহিত পুরুষ ও নারী প্রার্থী নিয়োগ দেওয়া হবে। 

আবেদনের শেষ তারিখ: ১১ মে ২০১৯।

শিক্ষাগত যোগ্যতা
প্রার্থীকে এফসিপিএস/এফআরসিএস/এমএস/এমডি অথবা সমমানের ডিগ্রিধারী হতে হবে, যা বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কর্তৃক স্বীকৃত। 

যেসব বিষয়ে নিয়োগ দেয়া হবে:  

ক. কার্ডিওলোজিস্ট, খ. নিউক্লিয়ার মেডিসিন, গ. র‌্যাডিয়েশন ওনকোলোজিস্ট, ঘ. মেডিকেল ওনকোলোজিস্ট, ঙ. সার্জিকেল ওনকোলোজিস্ট, চ. নেপ্রোলোজিস্ট, ছ. পালমোনোলোজিস্ট, জ. অর্থোপেডিক সার্জন, ঝ. ইন্টারনাল মেডিসিন, ঞ. গ্যাস্ট্রোএন্টারোলোজি, ট. এন্ডোক্রিনোলোজি, ঠ. ইনটেনসিভিস্ট, ড. গাইনোকোলোজিস্ট ও ঢ. নিউরোসার্জন। 

যেভাবে আবেদন 
আগ্রহী প্রার্থীরা ১ হাজার টাকা আবেদন ফি জমা দিয়ে ১৯ এপ্রিল হতে বাংলাদেশ সেনাবাহিনীর www.joinbangladesharmy.mil.bd -এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদন করতে পারবেন। 

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট চার ইঞ্চি, ওজন ৫৯ কিলোগ্রাম এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও প্রসারণ অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।  আর নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি, ওজন ৫২ কিলোগ্রাম এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও প্রসারণ অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে। 

বয়স 
প্রার্থীর বয়স আগামী ২৩ জুন ২০১৯ তারিখে অনূর্ধ্ব-৪০ বছর হতে হবে। 

প্রার্থী নির্বাচন পদ্ধতি 
আগামী ১৫ ও ১৬ মে ঢাকা সেনানিবাসের ডিজিএমএস অফিসে অনুষ্ঠিত হবে মৌখিক পরীক্ষা।  এ সময় প্রার্থীকে সকল পরীক্ষার সার্টিফিকেট, মার্কশিট এবং বিএমডিসির সার্টিফিকেটসমূহের মূল কপি প্রদর্শন করতে হবে, অন্যথায় অযোগ্য বলে বিবেচিত হবেন। 

পরীক্ষার ফলাফল https://joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। 

প্রশিক্ষণ/কমিশন 
নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশ মিলিটারি একাডেমি, ভাটিয়ারী, চট্টগ্রামে স্বল্পকালীন প্রশিক্ষণ শেষে মেজর পদে কমিশন প্রদান। 

বেতন ও সুযোগ-সুবিধা
সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী অফিসারগণ বেতন ও ভাতাপ্রাপ্ত হবেন।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন:

 


নোটিশ বোর্ড বিভাগের সর্বাধিক পঠিত

সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির আবেদন শুরু

সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির আবেদন শুরু

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/ স্বাস্থ্য সার্ভিসের সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির লক্ষ্যে…

৩৯তম বিসিএসে সহকারী সার্জন পদে মনোনীতদের স্বাস্থ্য পরীক্ষার সময়সূচী

৩৯তম বিসিএসে সহকারী সার্জন পদে মনোনীতদের স্বাস্থ্য পরীক্ষার সময়সূচী

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিসিএসের (বিশেষ) ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ সিভিল সার্ভিসের বিসিএস (স্বাস্থ্য)…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর