ঢাকা      শুক্রবার ১৯, জুলাই ২০১৯ - ৪, শ্রাবণ, ১৪২৬ - হিজরী

এফসিপিএস-এমসিপিএস পরীক্ষার সময়সূচি প্রকাশ

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশের চিকিৎসা বিদ্যায় উচ্চতর ডিগ্রি এফসিপিএস/এমসিপিএস পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী জুলাইয়ে অনুষ্ঠেয় এফসিপিএস/এমসিপিএস কোর্সের রেজিস্ট্রেশন ও পরীক্ষার ফি নির্ধারণ করেছে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস)। 

সোমবার (১৫ এপ্রিল) এ বিষয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

চলতি মাসের ১৫ তারিখ থেকে শুরু হওয়া এ রেজিস্ট্রেশন এবং পরীক্ষার ফি প্রদান কার্যক্রম আগামী মাসের ১৫ তারিখ পর্যন্ত চলবে। পরীক্ষার ফি প্রত্যাহারের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ মে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এফসিপিএস পার্ট-১-এর নতুন প্রার্থীদের রেজিস্ট্রেশন ও পরীক্ষা ফি ১১ হাজার টাকা, পুরাতনদের ১০ হাজার টাকা। এফসিপিএস পার্ট-১ (অতিরিক্ত বিষয় এবং বিষয় পরিবর্তন) প্রার্থীদের জন্য ১১ হাজার টাকা। 

প্রিলিমিনারি এফসিপিএস পার্ট-২-এর নতুন প্রার্থীদের জন্য ১৩ হাজার ৫০০ টাকা এবং পুরনোদের জন্য ১২ হাজার টাকা। এফসিপিএস পার্ট-২ (ফাইনাল), এফসিপিএসের (সাব-স্পেশালিটি) নতুন প্রার্থীদের জন্য ১৫ হাজার টাকা এবং পুরনোদের জন্য ১৩ হাটার ৫০০ টাকা। 

এমসিপিএস নতুন প্রার্থীদের জন্য ১৫ হাজার টাকা এবং পুরনোদের জন্য ১৩ হাজার ৫০০ টাকা। এফসিপিএস-২ (ফাইনাল) এবং এফসিপিএস (সাব-স্পেশালিটি)তে যারা পূর্বের লিখিত পরীক্ষায় ১৫ গ্রেড অর্জন করেছেন তারা ১২ হাজার টাকায় পরবর্তী দুটি পরীক্ষার রেজিস্ট্রেশন ও পরীক্ষার ফিতে অংশ নিতে পারবেন। 

বিসিপিএস সেক্রেটারি অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অনলাইন আবেদন বাধ্যতামূলক। 

নতুন প্রার্থীদের বিসিপিএসের নিজস্ব ওয়েবসাইটে (www.exams.bcpsbd.org) দেওয়া অনলাইন ফর্ম পূরণ করতে হবে।  নির্ধারিত ব্যাংকের মাধ্যমে নির্ধারিত পরীক্ষার ফি প্রদান করতে হবে।

► নোটিসটি দেখতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন:

 


সংগঠন বিভাগের সর্বাধিক পঠিত

বিএসএমএমইউর ইন্টারনাল মেডিসিন এলামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু  

বিএসএমএমইউর ইন্টারনাল মেডিসিন এলামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু  

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন এলামনাই অ্যাসোসিয়েশনের…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর