১৬ এপ্রিল, ২০১৯ ০৭:২০ পিএম

রংপুর মেডিকেলে চিকিৎসকদের ওপর হামলার চেষ্টা

রংপুর মেডিকেলে চিকিৎসকদের ওপর হামলার চেষ্টা

মেডিভয়েস রিপোর্ট: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে তার স্বজনরা এ হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।  তাদের অভিযোগ, হৃদরোগে আক্রান্ত রোগী অবহেলায় মারা গেছেন।  

মেডিকেলের একাধিক ইন্টার্ন চিকিৎসকরা জানান, এ ঘটনার জেরে রোগীর স্বজনরা সিসিইউর ভিতরে গিয়ে নার্সদের সাথে খারাপ ব্যবহার করে, গালিগালাজ করেন ডাক্তারদের।  এক পর্যায়ে রোগীর স্বজনেরা ইন্টার্ন রুমে এসে ডাক্তারদের সাথে হাতাহাতি করে।  পরে হামলার ঘটনা হাসপাতালে ছড়িয়ে পড়লে অন্যান্য ইন্টার্নরা ঘটনাস্থলে এসে হামলাকারীদেরকে আটক করে।

রংপুর মেডিকেল কলেজের ফাহিম আবতাহী নাহিন নামে এক ইন্টার্ন চিকিৎসক তার ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, “আমরা ৪২ ও ৪৩ তম ব্যাচের ইন্টার্নরা কার্ডিওলজি বিভাগে কর্মরত ছিলাম।  হঠাৎ করেই দুপুর ১টার দিকে একজন রোগী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। আমাদের সিনিয়র স্যাররা এবং আমরা সবাই ঐ রোগীকে সর্বোচ্চ চিকিৎসা প্রদান করেছি।  তা সত্ত্বেও রোগীর আত্মীয় স্বজনদের অভিযোগ আমরা নাকি তাদের ঠিকমত চিকিৎসা দেইনি।”

তিনি আরো জানান, তৎক্ষণিক পরিচালক স্যারকে ফোন বিষয়টি জানালে পুলিশ ফোর্স হাজির হয়। আসামীকে পুলিশের হাতে রেখে আমরা ইন্টার্ন চিকিৎসকরা পরিচালক স্যারের সাথে মিটিং এ বসি।

ঐ মিটিংয়ে আরো উপস্থিত ছিলেন কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান,সহকারী,সহযোগী অধ্যাপক ও অন্যান্য সিনিয়র শিক্ষকরা। মিটিংয়ে নিরাপদ কর্মস্থলের দাবি জানায় চিকিৎসকরা। সেই সাথে ঐ আসামীকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি তোলেন তারা। উপযুক্ত বিচার না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতির হুমকি দেন চিকিৎসকরা।

  এই বিভাগের সর্বাধিক পঠিত