১৩ এপ্রিল, ২০১৯ ০৫:০২ পিএম

শোকে হাসপাতালে নুসরাতের ছোট ভাই

শোকে হাসপাতালে নুসরাতের ছোট ভাই

মেডিভয়েস রিপোর্ট: দুর্বৃত্তদের আগুনে পুড়ে মারা যাওয়া মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির শোকে হাসপাতালে ভর্তি হয়েছে ছোট ভাই রাশেদুল হাসান রায়হান। শুক্রবার রাতে তাকে ফেনীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবার সূত্র জানায়, শুধু বুক চাপড়িয়ে চাপড়িয়ে কান্না করছে রায়হান। চোখের জল শুকিয়ে গেছে। নাওয়া-খাওয়া ছেড়ে দিয়েছে। রাফির জানাজার পূর্ব থেকে বারবার জ্ঞান হারিয়ে ফেলে সে। জ্ঞান ফিরলে রাফিকে খুঁজছে। প্রিয় বোনের অসহ্য মৃত্যু যন্ত্রণা আর অতীত স্মৃতি কোনোভাবেই ভুলতে পারছে না রায়হান।

পরিবারের সদস্য জানিয়েছে, নুসরাতের মৃত্যুতে সবচেয়ে বেশি শোকাহত হয়েছে ছোট ভাই রায়হান। মাত্র দুই বছরের বড় নুসরাতের সঙ্গে মাদ্রাসায় যাওয়া-আসা করতো। সে ওই মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র। অনেকটা সমবয়সী বলে ভাইবোনের মধ্যে খুনসুটি লেগেই থাকতো।

সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি এ বছর আলিম পরীক্ষার্থী ছিলেন। মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে ওই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। এর আগেও তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেন নুসরাত। তার মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন।

এরপর অধ্যক্ষকে গ্রেপ্তার করে পুলিশ। মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেয়া হচ্ছিল। এর ধারাবাহিকতায় গত ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী মাদরাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে আগুন ধরিয়ে দেয় তারা।

গুরুতর আহত অবস্থায় ওই দিন রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। গত ১০ এপ্রিল রাত সাড়ে নয়টার দিকে হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুসরাত। বৃহস্পতিবার গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি