ঢাকা      মঙ্গলবার ২৩, এপ্রিল ২০১৯ - ৯, বৈশাখ, ১৪২৬ - হিজরী



আলভী আরাফাত

শিক্ষার্থী, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ, জাফরাবাদ,করিমগঞ্জ, কিশোরগঞ্জ


কিশোরগঞ্জের প্রখ্যাত চিকিৎসক দম্পতি ডা. নৌশাদ-সুফিয়াকে সম্মাননা

এবারের মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা দেয়া হয়েছে স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খাতুনকে। শুক্রবার বিকালে (১২ এপ্রিল) প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের লেকচার গ্যালারিতে আনুষ্ঠানিকভাবে পঞ্চম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা দেয়া হয়।

‘স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খাতুন’ শীর্ষক এই সম্মাননা অনুষ্ঠানের সম্মাননা বক্তা ছিলেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মাহফুজ পারভেজ।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপ্যাল কর্নেল (অব.) ডা. জেহাদ খানের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রেসিডেন্টপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাডভোকেট নাসির উদ্দিন ফারুকী।

এতে অন্যদের মধ্যে অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মো. আরজ আলী, সমাজসেবক শাহ ইস্কান্দার আলী স্বপন, কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সুলতানা রাজিয়া, জেলা পরিষদ সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সি, ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রক্টর প্রেসিডেন্টপুত্র রিয়াদ আহমেদ তুষার, জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল, কিশোরগঞ্জ নিউজের প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, ফরিদা মাহমুদ ঝর্ণা পাঠাগারের সভাপতি সাবেক ব্যাংকার ফিরোজ উদ্দীন ভূঞা, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. মো. গোলাম হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে সংবর্ধিত চিকিৎসক-দম্পতি প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খাতুন ছাড়াও তাঁদের কন্যা ডা. তাহসিন ফিরোজা খান আমিনা অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ঈশাখাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. বদরুল হুদা সোহেল।

চিকিৎসক-দম্পতি প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খাতুন এর বর্ণাঢ্য ও মানবিক কর্মজীবনের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করতে গিয়ে সম্মাননা বক্তা ড. মাহফুজ পারভেজ বলেন, মানবতার কাণ্ডারি হিসাবে যেসব চিকিৎসক ইতিহাসের অতীত থেকে আজকে পর্যন্ত প্রসারিত মহামিছিলে প্রাতঃস্মরণীয় হয়েছেন, এই প্রজন্মের উত্তরাধিকার রূপে তাদের প্রতিনিধিত্ব করছেন ডা. নৌশাদ খান ও ডা. সুফিয়া খাতুন। কিশোরগঞ্জের সফল চিকিৎসক-দম্পতির প্রথম ও উজ্জ্বল উদাহরণ সৃষ্টি করেছেন তারা। কর্ম ও পেশার সাফল্যে আলোকিত এই চিকিৎসক-দম্পতি সমাজের নানামুখী উন্নয়নের পাশাপাশি আদর্শ পারিবারিক জীবনের অধিকারী। ডা. নৌশাদ খান ও ডা. সুফিয়া খাতুন হলেন তেমনই বিরুল ও বিশিষ্ট চিকিৎসক, যারা মানুষের স্বাস্থ্য ও চিকিৎসার কাজে ইতিবাচক বিশ্বাস ও আধুনিক পদ্ধতি নিয়ে সমাজের তৃণমূলের মানুষের কাছে পৌঁছে যেতে সক্ষম হয়েছেন।

কিশোরগঞ্জের তরুণ ও অনাগতকালের চিকিৎসক সমাজের সামনে এই চিকিৎসক-দম্পতি তাঁদের মহত্তম কাজের মাধ্যমে আলোকবর্তিকা রূপে বিরাজমান থাকবেন বলেও ড. মাহফুজ পারভেজ তাঁর সম্মাননা বক্তৃতায় মন্তব্য করেন।

সম্মাননা অনুষ্ঠানে জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ, ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও কিশোরগঞ্জ মডেল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এএ মাজহারুল হক এবং সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন পঞ্চম বারের মতো এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

নার্সিংয়ে ভর্তিতে সায়েন্সের স্টুডেন্ট হওয়ার বাধ্যবাধকতা থাকা উচিত নয়: প্রধানমন্ত্রী

নার্সিংয়ে ভর্তিতে সায়েন্সের স্টুডেন্ট হওয়ার বাধ্যবাধকতা থাকা উচিত নয়: প্রধানমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: নার্সিংয়ে ভর্তিতে সায়েন্সের স্টুডেন্ট হওয়ার বাধ্যবাধকতা থাকা উচিত নয় বলে মন্তব্য…

বিসিপিএসের পরীক্ষা নিয়ন্ত্রক হলেন অধ্যাপক ডা. মুজিবুর রহমান

বিসিপিএসের পরীক্ষা নিয়ন্ত্রক হলেন অধ্যাপক ডা. মুজিবুর রহমান

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) পরীক্ষা নিয়ন্ত্রক হয়েছেন…

শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ, যার ৬০% নারী: স্বাস্থ্যমন্ত্রী 

শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ, যার ৬০% নারী: স্বাস্থ্যমন্ত্রী 

মেডিভয়েস রিপোর্ট: শিগগিরই সাত হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে জানিয়ে স্বাস্থ্য ও…

৩৯তম বিসিএসে ২২৫০ চিকিৎসক বেশি নিতে পিএসসির সুপারিশ

৩৯তম বিসিএসে ২২৫০ চিকিৎসক বেশি নিতে পিএসসির সুপারিশ

মেডিভয়েস রিপোর্ট: ৩৯তম বিশেষ বিসিএসের মাধ্যমে পূর্ব ঘোষণার বাইরে অতিরিক্তি ২২৫০ চিকিৎসক…

চলতি মাসেই পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ

চলতি মাসেই পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ

মেডিভয়েস রিপোর্ট: চলতি (এপ্রিল) মাসেই পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে বলে…

টিকিট কেটে চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

টিকিট কেটে চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে শুক্রবার সকালে শেরেবাংলা…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর