০৬ এপ্রিল, ২০১৯ ০৫:৩৫ পিএম

কক্সবাজারে হামলা: বঙ্গবন্ধু মেমোরিয়ালে ইন্টার্ন চিকিৎসকদের প্রতিবাদ

কক্সবাজারে হামলা: বঙ্গবন্ধু মেমোরিয়ালে ইন্টার্ন চিকিৎসকদের প্রতিবাদ

মেডিভয়েস রিপোর্ট: কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের (ইউএসটিসি) মেডিকেল ফ্যাকাল্টির শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় বক্তারা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর স্বজন কর্তৃক সহকারী রেজিস্ট্রার এবং ইন্টার্ন চিকিৎসকদের উপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানোর পাশাপাশি অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

একই সঙ্গে চিকিৎসকদের জন্য নিরাপদ কর্মস্থলেরও দাবি জানান তারা।

এদিকে, কক্সবাজার মেডিকেলে চিকিৎসকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

মানববন্ধনে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি চিকিৎসকদের জন্য নিরাপদ কর্মস্থলের দাবি করেন তারা।

প্রসঙ্গত, একিউট প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত আনোয়ার হোসেন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালের ভর্তি ছিলেন। রোগীর অবস্থা খুবই খারাপ ছিল। তার স্বজনদের বিষয়টি জানানোর পাশাপাশি চিকিৎসা সেবাও আন্তরিকভাবে প্রদান করা হচ্ছিল। গত বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেলে রোগীর স্বজনেরা অভিযোগ করেন, ইনজেকশন দিয়ে তাকে মেরে ফেলা হয়েছে। এরপর ওই দিন বিকাল ৩টার দিকে হাসপাতালে এসে চিকিৎসকদের ওপর হামলা চালায় তারা।

►পড়ুন: কক্সবাজার মেডিকেলে হামলার প্রতিবাদে মিটফোর্ডে মানববন্ধন

এ সময় তারা ইন্টার্ন চিকিৎসক ডা. রাসেল আল মাহমুদ, ডা. জ্যাকসন ত্রিপুরাকে মারধর করে। তাদের হামলায় আহত হন সহকারী রেজিস্ট্রার ডা. ফাহিম মো. তাজনুন। এছাড়া ওয়ার্ড বয়, নার্সদের ওপরও হামলা চালায় তারা।

এ সময় হামলাকারীরা ফ্রিজ, টেবিল ও চেয়ার ভাঙচুরের পাশাপাশি রোগীদের ফাইলপত্র ছিড়ে ফেলে।

এর পর থেকে এ ঘটনায় দোষীদের শাস্তি এবং হাসপাতালে নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত করার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা।

  এই বিভাগের সর্বাধিক পঠিত