ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,    আপডেট ৩ ঘন্টা আগে
০৬ এপ্রিল, ২০১৯ ১২:০৮

এমফিল, এম. মেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সের ফল প্রকাশ

এমফিল, এম. মেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সের ফল প্রকাশ

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এম.ফিল, এমপিএইচ, পিএসম, এম.মেড, ডিপ্লোমা কোর্সে জুলাই ২০১৯ সেশনের ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শুক্রবার রাতে এসব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এমফিল এম.মেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্স-জুলাই ২০১৯ সেশন ১ জুলাই থেকে শুরু হবে।  

শনিবার সকালে বিএসএমএমইউর জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার মেডিভয়েসকে জানান, শুক্রবার রাজধানীর তেজগাঁও কলেজে সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়।  

এদিকে, এমফিল, এম.এস, এমপিএইচ প্রোগ্রামে ভর্তিপরীক্ষা বিএসএমএমইতে একই দিন অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিএসএমএমইউর পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, এ বছর মেডিসিন অনুষদ, সার্জারি অনুষদ, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদ, শিশু অনুষদ, ডেনটিসট্রি অনুষদ এবং প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদের মোট ৩১ ডিসিপ্লিন (সাবজেক্ট)-এ সর্বমোট ১ হাজার ১৯৪টি আসনের জন্য পরীক্ষা হয়। এতে মোট ৭ হাজার ৬২২ জনের মধ্যে ৭ হাজার ০৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইফতেখার আলম  জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশনা ও তদারকি এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমানের সার্বক্ষণিক তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন ও দ্রুততার সঙ্গে ফলাফল প্রকাশ সম্ভব হয়েছে।

পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখ।

►এমফিল, এম. মেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সের ফল দেখতে ক্লিক করুন

  এই বিভাগের সর্বাধিক পঠিত