স্বাস্থ্য ক্যাডারে চূড়ান্ত নিয়োগ পেলেন ৩০৮ চিকিৎসক


মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য ক্যাডার হিসেবে চূড়ান্ত নিয়োগ পেলেন ৩০৮ জন চিকিৎসক। ৩৭তম বিসিএসের প্রকাশিত গেজেটে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে সহকারী সার্জন পদে ২৫৮ জন এবং  সহকারী ডেন্ডাল সার্জন পদে ৫০ জন চূড়ান্ত নিয়োগ পেলেন।
 
বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় এ গেজেট প্রকাশ করে। এটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) প্রকাশ করা হয়েছে। এতে এক হাজার ২২১ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়।

গত ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে এক হাজার ৩১৪ জনকে ক্যাডার হিসেবে নিয়োগের সুপারিশ করা হয়েছিল। জনপ্রশাসনের প্রজ্ঞাপনে সেখান থেকে ৯৩ জনকে বাদ দেওয়া হয়েছে।

সূত্রে জানা যায়, সাধারণত বিভিন্ন পুলিশের প্রতিবেদন ও অন্যান্য কারণে প্রার্থীরা বাদ পড়ে থাকেন।

সুপারিশকৃত ক্যাডারের মধ্যে প্রশাসন ক্যাডার পেয়েছেন ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২০ জন, তথ্য ক্যাডারে ১৪ জন, স্বাস্থ্য ক্যাডারে ৩০৮ জন, কৃষি ক্যাডারে ৫০ জন, মৎস্য ক্যাডারে ৭৯ জন, প্রাণিসম্পদ ক্যাডারে ৪৭ জন এবং সাধারণ শিক্ষা ক্যাডারে ২১০ জনকে সুপারিশ করা হয়েছে।

৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন চার হাজার ৭৬৮ জন। তাদের মধ্যে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য এক হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়েছিল।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। এতে অংশ নেন দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। প্রাথমিক বাছাই পরীক্ষায় আট হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। গত বছরের ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া লিখিত পরীক্ষায় অংশ নেন আট হাজার ৩১ জন। এতে পাঁচ হাজার ৩৭৯ জন পাস করেন।

►৩৭তম বিসিএসের গেজেট দেখতে ক্লিক করুন