ঢাকা      শুক্রবার ২০, সেপ্টেম্বর ২০১৯ - ৪, আশ্বিন, ১৪২৬ - হিজরী

স্বাস্থ্য অধিদপ্তরে ব্যাপক রদবদল

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের (চ.দা, প্রশাসন) দায়িত্ব পেয়েছেন ডা. মো. আমিরুজ্জামান। তিনি বর্তমানে অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পদে ব্যাপক রদবদল করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহঃস্পতিবার রাতে রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের (স্বাস্থ্য সেবা বিভাগ) পার-২ অধিশাখার যুগ্মসচিব একে এম ফজলুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের বর্তমান পরিচালক (চ. দা, প্রশাসন) ডা. আবুল কালাম আজাদকে মহাখালীর আইএইচটিতে অধ্যক্ষ (চ. দা, পরিচালক সমমান) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

ডা. সুলতান মো. শামসুজ্জামানকে অধিদপ্তরের আইপিএইচের পরিচালক (চ. দা.) করা হয়েছে। তিনি অধিদপ্তরের পরিচালক (চ. দা.) ও এমএনসিএএন্ডএইচের লাইন ডিরেক্টর।

বগুড়ার সিভিল সার্জন ইনসিটুর উপপরিচালক ডা. মো. সামসুল হককে স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে এমএনসিএএন্ডএইচের লাইন ডিরেক্টর করা হয়েছে।

ডা. এফ. বি. এম. আব্দুল লতিফকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চ. দা), (হোমিও ও দেশজ) করা হয়েছে। তিনি বর্তমানে অধিদপ্তরের উপ-পরিচালক (হোমিও ও দেশজ) ও এএমসির প্রোগ্রাম ম্যানেজারের দায়িত্বে আছেন।

ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স এন্ড হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. হাবিবুর রহমানকে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এএমসির লাইন ডিরেক্টর করা হয়েছে।

ডা. মো. ইউনূসকে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, পরিচালক (চ. দা.) হিসেবে সংযুক্ত করা হয়েছে। তিনি আইপিএইচএনের পরিচালক (চ. দা.) ও এনএনএসের লাইন ডিরেক্টরের দায়িত্বে আছেন।

ডা. এস. এম. মোস্তাফিজুর রহমানকে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এনএনএসের লাইন ডিরেক্টর করা হয়েছে। তিনি বর্তমানে অধিদপ্তরের উপ-পরিচালক (ওএসডি) ও এনএনএসের পিএম-১ হিসেবে আছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল এডুকেশন এ্যান্ড এইচএমপিডির উপ-পরিচালক ডা. সত্যকাম চক্রবর্তিকে অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও হাসপাতাল সার্ভিসেস ম্যানেজমেন্টের লাইন ডিরেক্টর করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরে (হাসপাতাল-১) এর উপ-পরিচালক ডা. খলিলুর রহমানকে মহাখালীতে আইপিএইচএনের পরিচালক (চ. দা.) করা হয়েছে।

ডা. মো. আমিনুল হাসানকে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিকসূহের পরিচালক (চ. দা.) করা হয়েছে। তিনি অধিদপ্তরের সংযুক্ত-স্বাস্থ্য অর্থনীতি ইউনিটে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে উপ-পরিচালকের দায়িত্ব পালন করছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিকসমূহের পরিচালক ডা. মো. আলী খান অধ্যাপক বিধায় পরবর্তী পদায়নের জন্য তাঁর চাকরি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে ন্যস্ত করা হয়েছে।

ডা. মেহের পারভীনকে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পিএমআরের লাইন ডিরেক্টর করা হয়েছে। তিনি অধিদপ্তরের পরিকল্পনা ও গবেষণার পরিচালক ও পিএমআরের লাইন ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন।

স্বাস্থ্য অধিদপ্তরে হাসপাতাল-২ এর উপ-পরিচালক ডা. মো. শরীফুল হক সিদ্দিকীকে পরিকল্পনা ও গবেষণার পরিচালক (চ. দা.) করা হয়েছে।

আইইডিসিআরে মেডিকেল এন্টোমলজির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মিনতী রানী সাহাকে আইইডিসিআরে এপিডেমিওলজির চিফ সায়েন্টিফিক অফিসার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

অধ্যাপক ডা. কে এম আহসান হাবিবকে স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের পরিচালক ও স্বাস্থ্য ও জনশক্তি উন্নয়নের লাইন ডিরেক্টরের দায়িত্বে আছেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজের নাক-কান-গলা (ইএনটি) বিভাগের অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামকে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং স্বাস্থ্য ও জনশক্তি উন্নয়নের লাইন ডিরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো প্রধান ও হেলথ এডুকেশন এ্যন্ড প্রমোশন এ্যন্ড লাইফ স্টাইলের লাইন ডিরেক্টর ডা. মো. আব্দুল আজিজ  স্বাস্থ্য শিক্ষা ব্যুরো প্রধানের দায়িত্ব পেয়েছেন।

সিভিল সার্জন ইনসিটুর উপ-পরিচালকের দায়িত্বে থাকা ডা. এহসানুল করিমকে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও  হেলথ এডুকেশন এ্যন্ড প্রমোশন এ্যন্ড লাইফ স্টাইলের লাইন ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিচালক) ডা. মো. আবদুল গণিকে অধিদপ্তরে পরিচালক, ওএসডি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিম্মবর্ণিত কর্মকর্তাকে তার নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।

প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন:

 


স্বাস্থ্য প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন অতিরিক্ত সচিব রীনা পারভিন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন অতিরিক্ত সচিব রীনা পারভিন

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব হয়েছেন রীনা পারভিন। এর আগে…

ভোক্তা অধিকারের নতুন ডিজি বাবলু কুমার

ভোক্তা অধিকারের নতুন ডিজি বাবলু কুমার

মেডিভয়েস রিপোর্ট: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক হয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর