ঢাকা      বুধবার ২২, মে ২০১৯ - ৮, জ্যৈষ্ঠ, ১৪২৬ - হিজরী

চট্টগ্রাম বিভাগের নতুন স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির

মেডিভয়েস রিপোর্ট:  চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক (চঃদাঃ) হয়েছেন ডা. হাসান শাহরিয়ার কবির। বর্তমানে তিনি উপপরিচালক (সিভিল সার্জন ইনসিটু) ফেনী হিসেবে দায়িত্ব পালন করছেন।  এদিকে চট্টগ্রাম বিভাগের বর্তমান স্বাস্থ্য পরিচালক (চঃদাঃ) ডা. মো. আবুল কাশেমকে ময়মনসিংহ বিভাগের স্বাস্থ্য পরিচালক (চঃদাঃ) হিসেবে বদলি করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার রাতে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য সেবা বিভাগ পার-২ অধিশাখার যুগ্মসচিব একে এম ফজলুল হক স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়,জনস্বার্থে এ আদেশ জারি করা হল এবং অবিলম্বে কার্যকর হবে।

একই আদেশে ঢাকা বিভাগের পরিচালক (চঃদাঃ) হিসেবে নতুন নিয়োগ পেয়েছেন ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম। বর্তমানে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক (পার-১) হিসেবে দায়িত্ব পালন করছেন।  এছাড়া রাজশাহী বিভাগীয় কার্যালয়ের স্বাস্থ্য উপ পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্যকে রাজশাহী বিভাগের পরিচালক (চঃদাঃ) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বাগেরহাটের ম্যাটসের অধ্যক্ ডা. মো. আবদুর রকিবকে খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালক (চঃদাঃ) পদে নিয়োগ দেয়া হয়েছে। ওই বিভাগের বর্তমান পরিচালক ডা. সুশান্ত কুমার রায়কে স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডি করা হয়েছে।

বরিশাল বিভাগের পরিচালক (চঃদাঃ) হয়েছেন ডা. মো. আবদুর রহিম। বর্তমানে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডি কর্মকর্তা হিসেবে পটুয়াখালী মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

রংপুর বিভাগের স্বাস্থ্য পরিচালক (চঃদাঃ) হয়েছেন ডা. মোস্তফা খালেদ আহমেদ। বর্তমানে তিনি উপপরিচালক (সিভিল সার্জন ইনসিটু) লক্ষ্মীপুর হিসেবে দায়িত্ব পালন করছেন।   

এদিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে সংযুক্ত থাকা স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডি উপপরিচালক ডা. মো. সাইফুর রহমানকে কিশোরগঞ্জের শহী সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল হাসপাতালের (চঃদাঃ) পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার/ স্বাস্থ্য সার্ভিসের উল্লিখিত পদ ও কর্মস্থলে বদলি বা পদায়ন করা হলো।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ


































জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর