ঢাকা      বৃহস্পতিবার ২১, মার্চ ২০১৯ - ৬, চৈত্র, ১৪২৫ - হিজরী

রংপুরে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

মেডিভয়েস রিপোর্ট: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুই চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। কর্তৃপক্ষের দাবি মেনে নেওয়ার আশ্বাসে বুধবার দুপুরে কর্মসূচি স্থগিত করে তারা।
 
বিষয়টি নিশ্চিত করে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আব্দুল হক সোহাগ সাংবাদিকদের জানিয়েছেন, সহকর্মীকে লাঞ্ছিত ও মারধরের ঘটনায় গত তিন দিন ধরে চলা কর্মবিরতি প্রশাসনের আশ্বাসে স্থগিত করা হয়েছে। এ ঘটনায় ইন্টার্ন চিকিৎসক পরিষদ মামলা করেছে জানিয়ে তিনি বলেন, দাবিগুলো বাস্তবায়িত না হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মঙ্গলবার ভোরে নগরীর মহিগঞ্জ এলাকার রহিমা খাতুন নামে একজন রোগী হাসপাতালের হৃদরোগ বিভাগে ভর্তি হন। এর কিছুক্ষণ পর মারা যান তিনি।

মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনেরা বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. হালিমা ও ডা. আলেয়াকে শারীরিকভাবে লাঞ্ছিত করার পাশাপাশি অশালীন ভাষায় গালি-গালাজ করে। এ সময় ইন্টার্ন চিকিৎসকদের কক্ষে প্রবেশ করে আসবাবপত্র ভাঙচুর করে তারা।

এর প্রতিবাদে নিরাপত্তাসহ ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করে ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

 

চিকিৎসক লাঞ্ছিত: কর্মবিরতিতে রংপুর মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

 

সংবাদটি শেয়ার করুন:

 


ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত

বিএসএমএমইউর সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার আর নেই

বিএসএমএমইউর সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার আর নেই

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের…

ঢামেকের অর্থো সার্জারি বিভাগের নতুন বিভাগীয় প্রধান প্রফেসর ডা. শাহ আলম

ঢামেকের অর্থো সার্জারি বিভাগের নতুন বিভাগীয় প্রধান প্রফেসর ডা. শাহ আলম

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের প্রফেসর ও বিভাগীয় প্রধান…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর