১৩ মার্চ, ২০১৯ ১০:৩৫ এএম

রাবি মেডিকেলের ফাইনাল প্রফে একমাত্র অনার্সধারী ডা. হোসাইন আল আমিন

রাবি মেডিকেলের ফাইনাল প্রফে একমাত্র অনার্সধারী ডা. হোসাইন আল আমিন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অধিভুক্ত মেডিকেল কলেজের ২০১৮ সালের নভেম্বরে অনুষ্ঠিত এমবিবিএস ফাইনাল প্রফে একমাত্র চিকিৎসক হিসেবে অনার্স মার্কস পেয়েছেন হোসাইন আল আমিন। 

মঙ্গলবার দুপুরে প্রকাশিত চিকিৎসকদের গত বছরের পেশাগত এ শেষ পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা গেছে।  ফলাফলে দেখা যায়, মেডিসিনে এ পরীক্ষার্থী একমাত্র চিকিৎসক হিসেবে অনার্স মার্কস অর্জন করেছেন।  

মেডিভয়েসের পক্ষ থেকে নবীন এ চিকিৎসককে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

কৃতিত্বপূর্ণ এ রেজাল্টের প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে ডা. হোসেন আল আমিন বলেন, ‘এ রকম অর্জনে খুশিতে আমি নির্বাক। এজন্য আমার পিতামাতা, ভাই, সম্মানিত শিক্ষকবৃন্দ, বন্ধু-বান্ধব ও অগ্রজ-অনুজদের ধন্যবাদ।  আমার কল্যাণ কামনার জন্য সবাইকে ধন্যবাদ।  আমার পক্ষ থেকে সবার জন্য ভালোবাসা। ’

নীলফামারী গভর্নমেন্ট হাইস্কুল থেকে এসএসসি ও নীলফামারী গভর্নমেন্ট কলেজ থেকে এইচএসসি পাস করে হোসেন আল আমিন রংপুরের প্রাইম মেডিকেল কলেজে এমবিবিএসে ভর্তি হন।

এছাড়াও সদ্য এমবিবিএস পাস করা এ চিকিৎসক নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত। তিনি স্ট্রাকচার্ড অনলাইন মেডিকেল একাডেমির (SOMA) মডারেটর। এছাড়াও ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউনিসেফের শিশু সাংবাদিক হিসেবে কাজ করারও অভিজ্ঞতা রয়েছে তার। বাংলাদেশ চাইল্ড পার্লামেন্টের একজন সাবেক উপদেষ্টা মেডিকেলের সৃষ্টিশীল এ শিক্ষার্থী । 

রাজশাহী বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রাজশাহী, রংপুর, খুলনা ও যশোর মেডিকেলসহ এ বিভাগের সব সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের মোট ১ হাজার ৫৪৫ জন শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়েল অধীনে এ পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ১ হাজার ৮ জন শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। পরীক্ষায় পাসের হার শতকরা ৬৫.২৪ ভাগ। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত