ঢাকা      শুক্রবার ২৩, অগাস্ট ২০১৯ - ৮, ভাদ্র, ১৪২৬ - হিজরী

১ লাখ ১২ হাজার পরিবার পাবে ‘ইনসাফ হেলথ কার্ড’

পাকিস্তানে হেলথ প্যাকেজ ঘোষণা প্রধানমন্ত্রীর

মেডিভয়েস ডেস্ক: পাকিস্তানের সিন্ধু প্রদেশের থারপারকার জেলার অধিবাসীদের জন্য একটি হেলথ প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। গত শুক্রবার জেলার ছাছরো শহরে একটি জনসমাবেশে তিনি আরও জানান, এ প্যাকেজের আওতায় এক লাখ ১২ হাজার পরিবারকে ‘ইনসাফ হেলথ কার্ড’ সরবরাহ করা হবে।

স্থানীয় গণমাধ্যম ডনের খবরে এ কথা বলা হয়েছে।

ইমরান খান বলেন, এই অঞ্চলে দুটি আধুনিক ভ্রাম্যমাণ হাসপাতাল এবং চারটি অ্যাম্বুলেন্স সরবরাহ করা হবে। যদি কোনও পরিবারের কেউ অসুস্থ হন, তবে এই হেলথ কার্ড দেখিয়ে তার পছন্দ মতো যেকোনো হাসপাতাল থেকে চিকিৎসা নিতে পারবেন। তাদের জন্য সাত লাখ ২০ হাজার রুপি বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, ক্ষমতায় আসার পেছনে তার প্রাথমিক প্রেরণাটি ছিল পাকিস্তানের জনগণকে দারিদ্র্যমুক্ত করা। থারপারকার সবচেয়ে বেশি দারিদ্র্যক্লিষ্ট জায়গা। এই কারণেই তিনি এখানে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

তারা হিন্দুদের প্রতি কোনও ধরনের অন্যায় সহ্য করবেন না মন্তব্য করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, তিনি আজ এখানে বলতে এসেছেন, তার সরকার পূর্ণ সংহতি নিয়ে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে আছে। পাকিস্তানের যেকোনো সংখ্যালঘু সম্প্রদায়কে দেশের নাগরিক হিসেবে সমান অধিকার দেয়া তাদের দায়িত্ব।

এক্ষেত্রে কোনও ধরনের বৈষম্যকে মেনে নেয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং প্রদেশটির সাবেক মুখ্যমন্ত্রী ড. আরবাব গুলাম রহিম।

সংবাদটি শেয়ার করুন:

 


আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

নয়া দিল্লিতে হাসপাতালে আগুন

নয়া দিল্লিতে হাসপাতালে আগুন

মেডিভয়েস ডেস্ক: ভারতের রাজধানী নয়া দিল্লির একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার…

আরো সংবাদ


































জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর