০৫ মার্চ, ২০১৯ ০২:৪৮ পিএম

চিকিৎসদের নিয়ে দেবী শেঠীর প্রশংসায় সাবেক স্বাস্থ্যমন্ত্রীর সন্তোষ

চিকিৎসদের নিয়ে দেবী শেঠীর প্রশংসায় সাবেক স্বাস্থ্যমন্ত্রীর সন্তোষ

মেডিভয়েস রিপোর্ট: ওবায়দুল কাদেরের চিকিৎসায় বাংলাদেশের হৃদরোগ বিশেষজ্ঞদের পদক্ষেপ ও বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী প্রশংসা করায় সন্তুষ্টি প্রকাশ করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক।

সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনাকালে সাবেক স্বাস্থ্যমন্ত্রী এ সন্তুষ্টি প্রকাশ করেন।

ডা. রুহুল হক বলেন, ওবায়দুল কাদের অসুস্থ হয়ে পড়লে তাকে বিএসএমএমইউতে নেয়া হয়। সেখানে আমাদের চিকিৎসকরা তাকে চিকিৎসা শুরু করেন। সেটি যে সঠিক ও বিশ্বমানের ছিল তা ডা. শেঠীর কথাতেই উঠে আসে। সুতরাং বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে যারা প্রশ্ন তোলেন তারা ঠিক বলেন না। আমাদের দেশে যে বিশ্ব মানের চিকিৎসা সম্ভব তা বিদেশের প্রখ্যাত চিকিৎসকরাও স্বীকার করেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশেও অনেক ক্ষেত্রে কোনো কোনো হাসপাতালে উপযুক্ত চিকিৎসা সরঞ্জাম এখনো আমরা সরবরাহ করতে পারিনি। উদাহরণ হিসিবে তিনি জানান, সাতক্ষীরাতে একটি ২৫০ সজ্জার হাসপাতাল ও মেডিকেল কলেজ স্থাপিত হলেও এখনো পর্যন্ত  পর্যাপ্ত সরঞ্জাম ও ডাক্তার নিয়োগ দেয়া হয়নি।

এসময় তিনি অবিলম্বে সেখানে ডাক্তার নিয়োগসহ সব ধরনের সুবিধা দেয়ার জন্য বর্তমান স্বাস্থ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, গতকাল দুপুর ২টার দিকে ভারতের বিখ্যাত কার্ডিয়াক সার্জন ডা. দেবী শেঠি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজি বিভাগে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফসাপোর্টে থাকা সেতুমন্ত্রীর শয্যাপাশে যান। পাশাপাশি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আসা তিন বিশেষজ্ঞ চিকিৎসকও দেবী শেঠির সঙ্গে ওবায়দুল কাদেরের সবশেষ শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। 

এ সময় রাতের বেলা উনার কী অবস্থা ছিল, প্রেসারের প্যারামিটারগুলো কী সব কিছুই দেবী শেঠি পর্যবেক্ষণ করেন। এনজিওগ্রাম দেখার পর দেবী শেঠি মেডিকেল বোর্ডের সামনে বলেন, ‘হোয়াটএভার ডান হেয়ার বাই ইওর কার্ডিয়াক টিম ইজ এন এক্সিলেন্ট জব। ’

পরে ওবায়দুল কাদেরের স্ত্রীর উদ্দেশে ভারতের এই চিকিৎসক বলেন, ‘পার্টিকুলারলি আমি বলবো ইওর হাজব্যান্ড ইজ লাকি। উনারা এক্সিলেন্ট টিম এতক্ষণ পর্যন্ত যেসব স্টেপ নিয়েছে, সেটা উনাকে এ অবস্থায় ফিরিয়ে আনতে সাহায্য করেছেন। ’

  এই বিভাগের সর্বাধিক পঠিত