০৫ মার্চ, ২০১৯ ০১:৩৮ পিএম
আনোয়ার খান-ওয়াইকম্ব হাসপাতালের মধ্যে চুক্তি

দেশে ব্রেস্ট ক্যানসারের চিকিৎসা-গবেষণায় যাত্রা শুরু

দেশে ব্রেস্ট ক্যানসারের চিকিৎসা-গবেষণায় যাত্রা শুরু

মেডিভয়েস রিপোর্ট: দেশে ব্রেস্ট ক্যানসারের উন্নত চিকিৎসার লক্ষ্যে যুক্তরাজ্যভিত্তিক বাকিংহামশায়ার হেলথকেয়ার এনএইচ ট্রাস্টের ওয়াইকম্ব হাসপাতালের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে আনোয়ার খান মডার্ন হাসপাতাল। গত শনিবার যুগান্তকারী এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় বক্তারা বলেন, আনোয়ার খানে চালু হওয়া ইউনিটটি ব্রেস্ট ক্যানসার চিকিৎসায় দেশের প্রথম ইউনিট এবং এ সংক্রান্ত চিকিৎসায় লন্ডনের মানের সুবিধা প্রদান করবে আনোয়ার খান আধুনিক ব্রেস্ট ইউনিট এবং গবেষণা কেন্দ্র (একেএমবিইউআরসি)।

চুক্তিতে আনোয়ার খানের পক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ডা. আনোয়ার হোসেন খান এমপি এবং ওয়াইকম্ব হাসপাতালের পক্ষে হাসপাতালের ওনকপ্লাস্টিক ব্রেস্ট সার্জন এসকে ফরিদ আহমেদ স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে জানানো হয়, একেএমবিইউআরসিতে একই সঙ্গে ব্রেস্ট ক্যানসারের রোগী দেখা ও এ সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষা করা যাবে। সেই সঙ্গে এখানে এ রোগের চিকিৎসার বিষয়ে নানা পরামর্শও দেবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।  

উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত এবং মেডিকেল শিক্ষাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সংসদ সদস্য ডা. আনোয়ার হোসেন খান।

আর নতুন চালু হওয়া এ ইউনিটের উপদেষ্টা এসকে ফরিদ আহমেদ যুক্তরাজ্যের ওয়াইকম্ব হাসপাতালের ব্রেস্ট ইউনিট এবং লন্ডনের বিভিন্ন হাসপাতালে ওনকোপ্লাস্টিক ব্রেস্ট সার্জন হিসেবে ১৯ বছর ধরে কাজ করছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

  এই বিভাগের সর্বাধিক পঠিত