০৪ মার্চ, ২০১৯ ০৪:১০ পিএম

সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

মেডিভয়েস রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে। বিকাল ৪টা ১২ মিনিটে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

এর আগে বিকাল ৩টা ২০ মিনিটের দিকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে বের হয়ে পৌনে চারটার দিকে বিমানবন্দরে পৌঁছায়।

দুপুরে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী। পরে আড়াইটার দিকে বিএসএমএমইউর মিলটন হলে এক সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া জানান, তাঁর অবস্থা কালকের চেয়ে মোটামুটি ভালো। তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন। কালকের চেয়ে অবস্থা ভালো হওয়ার কারণে তাঁকে আজ শিফট করা যেতে পারে। এর চেয়ে অবস্থা খারাপ হলে তখন আর শিফট করা যাবে না।

বিএসএমএমইউ উপাচার্য জানান, তারা সিদ্ধান্ত নিয়েছেন তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে। তাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এখন সিঙ্গাপুরের টিম যখন চাইবে তখন তাকে নিয়ে যেতে পারবে।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার বিষয়ে কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান বলেন, আজ সকাল নয়টার পর থেকে তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে। প্রেসার ১১০ থেকে ৭০, মাঝেমধ্যে ১২০-১৩০ পাওয়া যাচ্ছে। ইলেকট্রোলাইট ইমব্যালান্সের যে বিষয়টি ছিল, সেটাও এখন স্বাভাবিক। তাঁর হাই ব্লাড সুগার ছিল, সেটাও নিয়ন্ত্রণে এসেছে।

এর আগে সকালে ওবায়দুল কাদেরের সর্বশেষে শারীরিক অবস্থা পর্যালোচনা করার জন্য বিএসএমএমইউর বিশেষজ্ঞ চিকিৎসকরা সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেন। ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যালোচনা শেষে সিঙ্গাপুরের প্রতিনিধিদল জানান, গতকালের তুলনায় আজ ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তাই রোগীকে এয়ারঅ্যাম্বুলেন্স করে সিঙ্গাপুরে নিয়ে যেতে কোনো সমস্যা নেই। একই মতামত ব্যক্ত করেন বিএসএসএমইউর চিকিৎসকরা।

রোববার সকালে ফজরের নামাজ শেষ হঠাৎ করেই শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল ওবায়দুল কাদেরের। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এনজিওগ্রাম করার পর তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি