ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬,    আপডেট ২ মিনিট আগে
২৭ ফেব্রুয়ারী, ২০১৯ ১৬:০৪

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি

মেডিভয়েস রিপোর্ট: সড়ক দুর্ঘটনায় দুই চিকিৎসকের নিহত হওয়ার প্রতিবাদে খুলনার সব সরকারি ও বেসরকারি হাসপাতালে কর্মবিরতি পালন করেছেন চিকিৎসকরা। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া এ কর্মবিরতি চলে বুধবার সকাল পর্যন্ত।

দুই চিকিৎসকের মৃত্যুতে এ কর্মবিরতির ডাক দেয় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা শাখার নেতারা।

বিএমএ নেতারা জানান, নিহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে এই কর্মবিরতি পালন করা হচ্ছে। তবে জরুরি রোগীদের জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। এ প্রতিবাদের মাধ্যমে ঘাতক বাসচালকের সর্বোচ্চ শাস্তি চান তারা।

কর্মবিরতি শেষ হওয়ার পর বুধবার সকাল ১০টায় বিএমএ ভবনের সামনে থেকে শোক র‌্যালি করেন চিকিৎসকরা। পরে শহীদ হাদিস পার্কে শোক সমাবেশে মিলিত হন তারা।

এর আগে মঙ্গলবার বাদ জোহর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে ডা. মো. মোয়াজ্জেম হোসেন ও  ডা. মো. শাহাদাত হোসেনের জানাজা অনুষ্ঠিত হয়।

গত সোমবার বিকেলে খুলনা-যশোর মহাসড়কের ফুলতলার রাড়ীপাড়া ঈদগাহ এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন খুলনার দুই চিকিৎসক ডা. মো. মোয়াজ্জেম হোসেন (৬১) ও  ডা. মো. শাহাদাত হোসেন (৬৩)। খুলনা-যশোর মহাসড়কের ফুলতলায় গড়াই পরিবহনের একটি বাস রং সাইড দিয়ে এসে একটি প্রাইভেটকারকে চাপা দেয়। এতে দুই চিকিৎসক ও প্রাইভেটকারের চালক নিহত হন।

নিহত ডা. শাহাদাত হোসেন খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের আবাসিক সার্জন। তিনি খুলনা বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালকের দায়িত্বে ছিলেন। চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৬তম ব্যাচের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি বাগেরহাটের শরণখোলায়।

আর অ্যানেস্থেশিওলজির চিকিৎসক ডা. মোয়াজ্জেম হোসেন নগরীর কিওর হোম ক্লিনিকের পরিচালক। তিনি বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তাঁর গ্রামের বাড়ি খুলনা নগরীর সোনাডাঙ্গা থানার করিম নগর এলাকায়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত