২৫ ফেব্রুয়ারী, ২০১৯ ০২:১২ এএম

চবি অধিভুক্ত মেডিকেলের ফাইনাল প্রফের শীর্ষ তিন মেধাবী

চবি অধিভুক্ত মেডিকেলের ফাইনাল প্রফের শীর্ষ তিন মেধাবী

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মেডিকেল কলেজসমূহের এমবিবিএস ফাইনাল প্রফে প্রথম হয়েছেন আফসানা আক্তার। আর দ্বিতীয় হয়েছেন রিমলি দে ও মেধা তালিকায় তৃতীয় হয়েছেন ঐশ্বিক দীপ্ত সাহা। তারা সবাই চমেক ৫৬ ব্যাচের শিক্ষার্থী

আফসানা আক্তার রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে এসএসসি পাস করেন। তিনি চিটাগাং কলেজ থেকে  ২০১৩ সালে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।

রিমলি দে ২০১০ সালে অপর্ণ চরন সিটি কর্পোরেশন গার্লস হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। তিনি ২০১২ সালে চিটাগাং কলেজ থেকে এইচএসসি পাস করেন।

ঐশ্বিক দীপ্ত সাহা চিটাগাং গ্রামার স্কুল থেকে ২০১১ সালে ‘ও লেভেল’ এবং ২০১৩ সালে ‘এ লেভেল’ পাস করেন।

ঐশ্বিক সাহার বাবা- মা দুজনই চিকিৎসক। বাবা ডা. শিব শংকর চট্টগ্রাম মেডিকেল থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি এফসিপিএস ডিগ্রিও অর্জন করেন।  মা সূচনা সেন বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সেরা এ মেধাবী শিক্ষার্থীদের মেডিভয়েসের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর ২০১৮ সালের নভেম্বরে অনুষ্ঠিত এমবিবিএস ফাইনাল প্রফের ফল প্রকাশ করা হয়।

১২টি মেডিকেল কলেজের ৭৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এর ৫৪২ জন পাস করেছেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী, পরীক্ষায় পাসের হার ৭২.৪৬ শতাংশ।

  এই বিভাগের সর্বাধিক পঠিত