ঢাকা      বৃহস্পতিবার ২১, মার্চ ২০১৯ - ৭, চৈত্র, ১৪২৫ - হিজরী

দুর্নীতির প্রতিবাদ করায় বিএসএমএমইউ চিকিৎসকের ওপর সন্ত্রাসী হামলা

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলোজী বিভাগের কনসালটেন্ট ডা. বশির আহমেদ জয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাতে কে বা কারা কালো মুখোশ পরিহিত অবস্থায় চিকিৎসকের রুমে ঢুকে প্রাণনাশের চেষ্টা করে। এসময় তাকে মুখ বেঁধে ধারালো অস্ত্র দিয়ে ছুরিকাঘাত করা হয়।

ওই সময়ে কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বলে জানা গেছে, ডা. জয় তাঁর আবাসিক রুমে দায়িত্ব শেষে বিশ্রাম নিচ্ছিলেন। হঠাৎ নিশ্চুপ সময়ে বহিরাগতরা এসে এ ঘটনাটি ঘটায়। এ হামলায় তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু বিচার দাবি করেন এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছে।

ছুরিকাঘাতে আহত ডা. বশির আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, হামলার সময় যারা আসছিলো, তাদের মুখ বাঁধা ছিল। হঠাৎ করেই তিন জন লোক ধারালো অস্ত্র নিয়ে আমার ওপর হামলা করে।  এ বিষয়ে রাতেই আমি হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছি। অনেকেই আসছিল তখন। দেখে গেছেন।

এ ব্যাপারে প্রশাসনিক কর্তৃপক্ষ কী পদক্ষেপ নিবে বা এরকম কিছু আশ্বাস দিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পদক্ষেপ আর কী নেবে, প্রশাসনের লোকেরাই আমার ওপর হামলা চালিয়েছে। তারা আর কী পদক্ষেপ নিবে। আমার ব্যাক্তিগত ধারণা, ওরাই এ হামলা করেছে।

কী কারণে আপনার ওপর হামলা হতে পারে বলে আপনি মনে করেন এমন প্রশ্নের জবাবে ডা. জয় বলেন, আমি সবসময় নানা অনিয়ম দুর্নীতি নিয়ে লেখা লেখি করি। এ ব্যাপারে আমাকে আগেও হুমকি দেয়া হয়েছিল। কিন্তু আমি কখনও অন্যায়ের সাথে আপোস করিনি। তাই ওরা আমার এ ব্যাপারটি মানতে না পেরে আমার ওপর হামলা করেছে। 

ডা. জয় বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। ওনার আদর্শ আমাকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে শিখিয়েছে। আমি হামলাকারীদের বিচার চাই। এ ব্যাপারে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদের সাথে যোগাযোগ করতে চাইলে তিনি ফোন ধরেননি।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

এ বছরেই স্বাস্থ্য খাতে ৩০ হাজার নিয়োগ

এ বছরেই স্বাস্থ্য খাতে ৩০ হাজার নিয়োগ

মেডিভয়েস রিপোর্ট: চলতি বছরই স্বাস্থ্য খাতের শূন্য পদের বিপরীতে ৩০ হাজার চিকিৎসক,…

বিএসএমএমইউতে ‘হেপাটাইটিস সি’র ওষুধ মিলছে বিনামূল্যে

বিএসএমএমইউতে ‘হেপাটাইটিস সি’র ওষুধ মিলছে বিনামূল্যে

মেডিভয়েস রিপোর্ট: হেপাটাইটিস সি’র চিকিৎসায় ব্যবহৃত ওষুধ সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করছে বঙ্গবন্ধু…

ডা. রাজনকে হত্যার অভিযোগ স্বজনদের

ডা. রাজনকে হত্যার অভিযোগ স্বজনদের

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি…

ডাক্তার হওয়া হলো না আবরারের!

ডাক্তার হওয়া হলো না আবরারের!

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে আলোচিত সড়ক দুর্ঘটনায় নিহত আবরারের স্বপ্ন…

বিএসএমএমইউর সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার আর নেই

বিএসএমএমইউর সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার আর নেই

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের…

ডা. রাজন কর্মকারের ময়নাতদন্ত সম্পন্ন

ডা. রাজন কর্মকারের ময়নাতদন্ত সম্পন্ন

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. রাজন কর্মকারের ময়নাতদন্ত…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর