ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ৪৭ মিনিট আগে
মো. কামরুল ইসলাম

মো. কামরুল ইসলাম

মেডিকেল শিক্ষার্থী,

শেখ হাসিনা মেডিকেল কলেজ, জামালপুর।


১১ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:৫৪

বইমেলায় মেডিকেল শিক্ষার্থীদের গল্পের বই ‘এপ্রোনের অন্তরালে’ 

বইমেলায় মেডিকেল শিক্ষার্থীদের গল্পের বই ‘এপ্রোনের অন্তরালে’ 

মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকদের লেখা গল্প নিয়ে প্রকাশিত হয়েছে "এপ্রোনের অন্তরালে"। বইটি সম্পাদনা করেছেন মার্কস মেডিকেল কলেজের এমবিবিএস ফাইনাল ইয়ারের মো. কামরুল ইসলাম। শনিবার (৯ই ফেব্রুয়ারি) বিকালে  অমর একুশে বইমেলায় বইটির মোড়ক উন্মোচন হয়।

এপ্রোনের অন্তরালে-একটি গল্প সংকলন। এ গল্প গ্রন্থটিতে সাতাশজন লেখকের সাতাশটি গল্প আছে।ডাক্তারের প্রেসক্রিপশন বা মেডিকেল ভাষা সাধারন মানুষ বুঝতে পারেন না বটে তবে এ গল্পগুলো পাঠক পড়ে মুগ্ধ হবেন বলে আশাবাদী লেখকবৃন্দ ও প্রকাশক।

বইটির মোড়ক উন্মোচন করেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় যুগ্মসচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী এবং নিপসমের সাবেক পরিচালক অধ্যাপক ডা. এম.এ. রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী বলেন, "খুবই চমৎকার একটি উদ্যোগ। এই বইয়ের উত্তর উত্তর সাফল্য কামনা করছি।"

অধ্যাপক ডা. এম.এ রহমান বলেন, "আমাদের অনুজদের এই কাজ সত্যিই প্রশংসার দাবিদার"।

এপ্রোনের অন্তরালে" বইটির সম্পাদক কামরুল কানন বলেন, এটি বাংলাদেশের ইতিহাসে অন্যতম ভিন্নধর্মী একটি গল্পগ্রন্থ।ডাক্তার এবং মেডিকেল শিক্ষার্থীরা হলেন দেশের সেরা মেধাবী। তাদের নিয়ে অনেকের জানার আগ্রহ থাকে।যারা হতে চায় ডাক্তার তাদের জানার শেষ থাকে না মেডিকেল শিক্ষার্থীদের নিয়ে।

তিনি আরো বলেন,আশা করি বইটি এবার বইমেলায় সাড়া ফেলবে।বইপ্রেমিকদের প্রতি তাঁর আহবান, আপনারা একবার এসে বইটি পড়ুন, ভাল লাগলে সংগ্রহ করুন।

 

বই: এপ্রোনের অন্তরালে

লেখক : মেডিকেল শিক্ষার্থী এবং ডাক্তারবৃন্দ

সম্পাদক: কামরুল কানন

ধরন: মৌলিক গল্প

স্টল নং :২৩৪

মূল্য: ১৯০ টাকা

প্রকাশনী : দাঁড়িকমা

  এই বিভাগের সর্বাধিক পঠিত