চিকিৎসার নামে ব্যবসা করলে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা


মেডিভয়েস রিপোর্ট: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, স্বাস্থ্যসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে। চিকিৎসার নামে কোনো হাসপাতাল যদি ব্যবসা খুলে বসে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রোববার সকালে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদের চাপজনিত ঘা প্রতিরোধবিষয়ক একটি আন্তর্জাতিক সেমিনারে মন্ত্রী এসব কথা বলেন।

ডা. এনামুর রহমান বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেওয়াই বর্তমান সরকারের মূল লক্ষ্য। স্বাস্থ্যসেবা নিয়ে কোনো হাসপাতাল ব্যবসা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ব ইজতেমার প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ইজতেমা উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রস্তুত রয়েছে। যেকোনো দুর্যোগ মোকাবেলায় সরকার ২৪ ঘণ্টাই প্রস্তুত রয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের সকল দলের নির্বাচনে অংশ নেওয়ার অধিকার রয়েছে। বিএনপি নির্বাচনে না আসলে তাদের দল অস্তিত্ব সংকটে পড়বে।

সেমিনারে দেশের প্রায় একশটি সরকারি হাসপাতালের ১০০ জন নার্স অংশ গ্রহণ করেন। সেমিনারে উপস্থিত ছিলেন সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি এ টেইলর ও সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলামসহ আরও অনেকে।