০৫ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:১৬ এএম

ডেন্টাল সার্জনদের নবম আন্তর্জাতিক ডেন্টাল কংগ্রেস অনুষ্ঠিত

ডেন্টাল সার্জনদের নবম আন্তর্জাতিক ডেন্টাল কংগ্রেস অনুষ্ঠিত

মেডিভয়েস রিপোর্ট: ঢাকায় ডেন্টাল কংগ্রেস এবং ডেন্টাল এক্সপোর নবম আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ একাডেমী অব ডেন্টিস্ট্রি ইন্টারন্যাশনাল (বাডি) আয়োজিত এ অনুষ্ঠানে দেশি বিদেশি প্রায় ১৫০০ ডেন্টাল সার্জন অংশ গ্রহন করেন। গত শুক্র ও শনিবার (১ এবং ২ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ডেন্টাল সার্জনদের এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ২৫ জন আন্তর্জাতিক বিশেষজ্ঞ ও ৩১ জন স্বনামধন্য দেশি বক্তা প্রেজেন্টেশন প্রদান করেন।  এছাড়াও ডেন্টিস্ট্রির বিভিন্ন বিষয়ের উপরে ১১ টি সায়েন্টিফিক সেশন, ১০ টি হ্যান্ডস অন কোর্স এবং ২ টি ওয়ার্কশপ এর আয়োজন করা হয় যা ৩১ জানুয়ারী এবং ৩ ও ৪ ফেব্রুয়ারী তারিখে অনুষ্ঠিত হয় হোটেল স্কাই সিটিতে।

বাংলাদেশ একাডেমী অব ডেন্টিস্ট্রি ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ কমিটির এ কংগ্রেস ও ডেন্টাল এক্সপোতে নামী দামী দেশি বিদেশি ডেন্টাল সামগ্রী নিয়ে ব্যবসায়ীরা ভীড় জমান। অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারী ডেন্টাল সার্জনদের মধ্যে র্যা ফেল ড্র এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডেন্টাল কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণের পাশাপাশি বিশেষ আকর্ষণ হিসেবে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুট বেশ কয়েকটি গান গেয়ে দর্শক মাতান।

অনুষ্ঠান সফল হওয়ায় বাডি কর্তৃপক্ষ সকলকে ধন্যবাদ জানান এবং আরো সফলভাবে আগামী ১০ম ডেন্টাল কংগ্রেস উদযাপিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Add
একজন এফসিপিএস পরীক্ষা উত্তীর্ণ চিকিৎসকের অনুভুতি

পরীক্ষা প্রস্তুতির শেষের কয়েকদিন মেয়ের সাথে দেখা করতে পারিনি

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি