ঢাকা      শনিবার ২৩, ফেব্রুয়ারী ২০১৯ - ১১, ফাল্গুন, ১৪২৫ - হিজরী

ভারতে সোয়াইন ফ্লুতে ৮৪ জনের মৃত্যু

মেডিভয়েস ডেস্ক: ভারতের রাজস্থানে সোয়াইন ফ্লু আক্রমণে মৃত্যুমিছিল অব্যাহত রয়েছে। শনিবার সরকারি একটি সূত্রে সোয়াইন ফ্লুয়ে এ পর্যন্ত ৮৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এ খবর জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

নতুন বছরের শুরু থেকে ২ ফেব্রুয়ারির মধ্যে মোট ফ্লু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ২৮৯।  সর্বশেষ, বরমার ও উদয়পুরে ফ্লু আক্রান্ত আরও দুইজনের মৃত্যুতে মৃতের সংখ্যা বেড়ে ৮৪ হয়েছে।

রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মার বরাত দিয়ে খবরে বলা হয়েছে, সাধারণ মানুষ H1N1 ভাইরাসে আক্রান্ত কি না, নিশ্চিত হতে রাজ্যের সব জেলায় সরকারি উদ্যোগে রক্ত পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে সংবাদে আরও উল্লেখ করা হয়, তিনটা প্রাইভেট ল্যাবরেটরিসহ মোট ১১টি জায়গায় এখন H1N1 ভাইরাসের পরীক্ষা করা হচ্ছে। খুব শিগগিরই অর্ধশত কেন্দ্রে এই পরীক্ষা করানো যাবে।

রাজস্থান প্রদেশেই প্রাদুর্ভাব বেশি

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ভারতের মধ্যে রাজস্থান প্রদেশে সোয়াইন ফ্লুর প্রাদুর্ভাব সবচেয়ে বেশি। এই প্রদেশেই সবচেয়ে বেশি মৃত্যু হয়। সুয়াইন ফ্লুতে আক্রান্তদের ৪২ ভাগই এ রাজ্যের বাসিন্দা। গত ২৭ পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী ভারতে ৪ হাজার ৫৭১ জন রোগীর মধ্যে ১৬৯ জনের মৃত্যু হয়েছে। 

সংবাদটি শেয়ার করুন:

 


আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

নেপালে সরকারি চিকিৎসকদের পদত্যাগের হুমকি

নেপালে সরকারি চিকিৎসকদের পদত্যাগের হুমকি

মেডিভয়েস ডেস্ক: নেপালে সরকারি স্বাস্থ্যসেবা সরবরাহকারী চিকিৎসকরা ঘোষণা করেছেন, তারা কর্মচারী সমন্বয় বিলের…

ভ্রূণের অস্ত্রোপচারের পর মাতৃগর্ভে পুনর্স্থাপন!

ভ্রূণের অস্ত্রোপচারের পর মাতৃগর্ভে পুনর্স্থাপন!

মেডিভয়েস রিপোর্ট: ভ্রুণে সমস্যা দেখা দেওয়ায় গর্ভ থেকে বের করে অস্ত্রোপচারের পর…













জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর