২৮ জানুয়ারী, ২০১৯ ১২:৫৩ এএম

গাইবান্ধা-৩ আসনে ডা. ইউনুস আলী বিপুল ভোটে জয়ী

গাইবান্ধা-৩ আসনে ডা. ইউনুস আলী বিপুল ভোটে জয়ী

মেডিভয়েস রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩  (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে মহাজোট প্রার্থী ডা. ইউনুস আলী সরকার বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। নির্বাচনে মহাজোট মনোনীত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার ১ লাখ ২১ হাজার ১৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলারা খন্দকার ভোট পেয়েছেন ২৪ হাজার ৩৮৫টি।

 এ নিয়ে জাতীয় সংসদে চিকিৎসক সংসদ সদস্যের সংখ্যা ১৪ জনে দাঁড়ালো। 

ডা. ইউনুস আলী সরকারকে মেডিভয়েস পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা ৩ আসনে বৈধ প্রার্থী ছিলেন আটজনের মধ্যে ঐক্যফ্রন্ট প্রার্থী ডা.সাদিকসহ অন্য তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। ফলে ভোটযুদ্ধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সঙ্গে প্রতিদ্বন্দ্বী হন মাত্র চারজন।  

এসব প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।   

গাইবান্ধার সহকারি রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, রোববার শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও মহাজোট থেকে ১৩ জন চিকিৎসক সংসদ সদস্য নির্বাচিত হন।  এর মধ্যে তিনজন নতুন সংসদ সদস্য।  বাকিরা পুরনো। এছাড়াও মন্ত্রণালয়ে দায়িত্ব পেয়েছেন তিন জন চিকিৎসক। তাদের মধ্য থেকে ডা. দিপু মনিকে শিক্ষা মন্ত্রনালয়ের পূর্ণ মন্ত্রী, ডা. এনামুর রহমানকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ডা. মুরাদ হাসানকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

গাইবান্ধা-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় ডা. ইউনুস আলী সরকার মেডিভয়েসকে বলেছিলেন, একজন চিকিৎসক হিসেবে আমাকে মনোনয়ন দেয়ায় জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। আমি যদি নির্বাচিত হই তবে স্বাস্থ্যসেবায় বাজেট বাড়ানোর চেষ্টা করবো। মেডিকেল উপকরণসহ স্বাস্থ্যসেবায় যেসব সমস্যা রয়েছে তা পার্লামেন্টে জাতির সামনে তুলে ধরবো। এসব সমস্যা সমাধানে আমি সর্বাত্মক চেষ্টা করবো।

প্রসঙ্গত,  বছরের ১৯ ডিসেম্বর জাতীয় পার্টি (জেপি) মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করে। পরবর্তীতে ২৭ জানুয়ারি নতুন করে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করা হয়।  

এক নজরে ডা. ইউনসুর আলী সরকার

ডা. মো. ইউনুস আলী সরকার ১৯৫৩ সালের ১৫ জুন জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ভাটগ্রাম এলাকায়।  ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে প্রথমবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।  

ইউনুস আলী সরকার এমবিবিএস ডিগ্রি অর্জন করেন।   এছাড়াও চিকিৎসাবিদ্যায় তার ডি.এ (স্নাতোকোত্তর) আই.পি.জি.এম.এন্ড.আর ডিগ্রি রয়েছে।

স্বাস্থ্য খাতের সংস্কার প্রতিবেদনে সুপারিশ

রোগী থেকে সরাসরি টাকা গ্রহণ নয়, চিকিৎসক হবেন বেতনভুক্ত কর্মচারী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি