২৭ জানুয়ারী, ২০১৯ ১২:১৯ পিএম

সৈয়দ আশরাফের আসনে মনোনয়ন পেলেন ডা. লিপি

সৈয়দ আশরাফের আসনে মনোনয়ন পেলেন ডা. লিপি

মেডিভয়েস রিপোর্ট: একাদশ জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সদ্যপ্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

শনিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত হয়। সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

বৈঠক সূত্র জানায়, যৌথসভায় দীর্ঘ আলোচনার পর এ মনোনয়ন চূড়ান্ত হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জ-১ আসনে দল মনোনীত এমপি প্রার্থী ডা. জাকিয়া নূর লিপিকে নির্বাচিত করার জন্য দলের সব স্তরের নেতাকর্মীদের নির্দেশ দেন। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল ঐক্যবদ্ধ থাকার কারণে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় হয়েছে। এ বিজয়ের ধারা আগামীতেও অব্যাহত রাখতে হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ছয়জন দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। আবেদনপত্র সংগ্রহ করেন সৈয়দ আশরাফের ছোট ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম। আশরাফের ভাই বোন মিলিয়ে একই পরিবারের দুজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি প্রথমে সিলেট পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করেন। উচ্চতর ডিগ্রি নেন যুক্তরাজ্য থেকে। সে দেশের ন্যাশনাল হেলথ সেন্টারে মনোবিজ্ঞানী হিসেবে কাজ করতেন তিনি। ছাত্রজীবনে ছাত্রলীগের সাধারণ সদস্য হিসেবে থাকলেও বর্তমানে তিনি বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত রয়েছেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে জয়ী হন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ। ভোটের আগ থেকে তিনি চিকিৎসার জন্য থাইল্যান্ডে ছিলেন। ৩ জানুয়ারি নির্বাচিত সংসদ সদস্যদের শপথের দিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান সৈয়দ আশরাফ। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। যেহেতু তিনি শপথ গ্রহণ করতে পারেননি তাই এ নির্বাচনকে সাধারণ নির্বাচন হিসেবে গণ্য করে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের জন্য তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত