২৬ জানুয়ারী, ২০১৯ ০২:০২ পিএম

নিজস্ব মেডিকেল কলেজ চায় পুলিশ বাহিনী

নিজস্ব মেডিকেল কলেজ চায় পুলিশ বাহিনী

মেডিভয়েস রিপোর্ট: দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর দুই লাখ সদস্যের জন্য রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ২৫০ শয্যার হাসপাতাল থাকলেও এবার নিজস্ব মেডিকেল কলেজের দাবী পুলিশ বাহিনীর।

পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে রাজারবাগ হাসপাতাল প্রাঙ্গণে নিজস্ব মেডিকেল কলেজ ছাড়াও পৃথক পুলিশ বিভাগ, আবাসন, যানবাহন সুবিধা, ঝুঁকি ভাতা ও পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) পদকে ফোর স্টার জেনারেলে রূপান্তর করাসহ একগুচ্ছ দাবি জানাবে বাহিনীর কর্মকর্তারা।

৪ ফেব্রুয়ারি পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এসব দাবি তুলে ধরা হতে পারে বলে জানা গেছে। বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আলাপে এসব তথ্য জানা গেছে।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা বলছেন, বর্তমান সরকারের আমলে পুলিশের সংখ্যা বড়ানোসহ সুযোগ-সুবিধাও বৃদ্ধি করা হয়েছে। তবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর দুই লাখ সদস্যের জন্য রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ২৫০ শয্যার হাসপাতাল থাকলেও নেই মেডিকেল কলেজ। পুলিশ বাহিনীর সদস্যদের চিকিৎসাসেবা বৃদ্ধির জন্য একটি মেডিকেল কলেজ এখন সময়ের দাবি। এছাড়া পুলিশ বাহিনীর সেবার মান বৃদ্ধি করতে প্রথম শ্রেণী কর্মকর্তাদের পদসংখ্যা বৃদ্ধি করা, আবাসন সংকট দূর করা ও থানাগুলোয় যানবাহন ও লোকবল বাড়ানোর দাবির বিষয়ে আলোচনা হচ্ছে বলেও জানান ওইসব কর্মকর্তা।

পুলিশ সদর দফতরের এআইজি সোহেল রানা বলেন, পুলিশ সপ্তাহের প্রস্তুতির কাজ চলছে। বর্ণাঢ্য নানা আয়োজন থাকবে এ অনুষ্ঠান ঘিরে। বছরজুড়ে পুলিশের যেসব কর্মকর্তা ভালো কাজ করেছেন, তাদের পুরস্কৃত করা হবে। পাশাপাশি পুলিশি সেবার মান বাড়াতে নানা দাবিও তুলে ধরা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পুলিশ সপ্তাহ সফলভাবে সম্পন্ন করতে পুলিশ সদর দফতর সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। পুলিশের কর্তাব্যক্তিরা পৃথক বৈঠক করছেন। সোমবার আইজিপি পুলিশ সদর দফতরে জ্যেষ্ঠ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছেন। সেখানে অতিরিক্ত আইজিপি, ডিআইজিসহ মেট্রোপলিটন পুলিশ কমিশনাররা ছিলেন।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনের কারণে নির্ধারিত সময়ে প্রায় এক মাস পরে শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ। রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সদস্যদের বর্ণাঢ্য প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ৮ ফেব্রুয়ারি শেষ হবে এই আয়োজন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি