ঢাকা      শুক্রবার ২৬, এপ্রিল ২০১৯ - ১২, বৈশাখ, ১৪২৬ - হিজরী

কুষ্টিয়া মেডিকেল কলেজের ভবন ধস, নিহত ১ আহত ৬

মেডিভয়েস রিপোর্ট: নির্মাণাধীন কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের ছাদ ধসে এক নির্মাণ শ্রমিক মারা গেছেন।  এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ শ্রমিক।  বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে হাসপাতাল ভবনের নির্মাধীন ছাদ ধসে পড়ে। নিহত শ্রমিকের নাম বজলুর রহমান (৬০)। তার বাড়ি জেলার কুমারখালী উপজেলার চড়াইকোল গ্রামে।  কুষ্টিয়া মেডিকেল কলেজের মেডিভয়েস প্রতিনিধি হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।  

আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  নিম্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমকিভাবে ধারণা করছেন সংশ্লিষ্টরা।  এদিকে দুর্ঘটনার পর ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যান।  এছাড়া নির্মাণ কাজের তত্ত্বাবধানের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগের কোন কর্মকর্তাকেও খুঁজে পাওয়া যায়নি সেখানে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল থেকেই কুষ্টিয়া মেডিকেল কলেজের হাসপাতাল ভবনের বারান্দার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। সেখানে কাজ করছিলেন শতাধিক নির্মাণ শ্রমিক। কাজ চলাকালে বিকেল ৪টার দিকে হঠাৎ করে বিকট শব্দে ওই ছাদ ধসে পড়ে। এ ঘটনায় এক শ্রমিক ছাদের নিচে চাপা পড়েন।  আহত হন আরও ৬ শ্রমিক। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। প্রায় ২ ঘন্টার উদ্ধার কাজ শেষে ছাদের নিচে চাপাপড়া শ্রমিক বজলুর রহমানের মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা।

সাধারণত নির্মাণাধীন ছাদের সাটারিংয়ে স্টীলের পাইপ ব্যবহার করা হলেও এখানে বাঁশের খুঁটি ব্যবহার করা হয়। এছাড়া ছাদে যে পরিমান রড দেওয়ার কথা তার থেকে কম রড ব্যবহার করা হয় বলে অভিযোগ। এই দুই কারণে ছাদের ঢালাই কাজ চলাকালে এভাবে ছাদ ধসে পড়ে।  এ ঘটনায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজাদ জাহানের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে স্থানীয় প্রশাসন। এছাড়া কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রকল্প পরিচালক ডা. আশরাফুল হক দারার নেতৃত্বে আরও একটি তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ।  

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, সাটারিংয়ে বাঁশের খুঁটি ব্যবহার ও নিচে বালি মাটি থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

ক্যান্সারের নকল ঔষধসহ ইনসেপ্টার সেলস রিপ্রেজেন্টেটিভকে কারাদণ্ড

ক্যান্সারের নকল ঔষধসহ ইনসেপ্টার সেলস রিপ্রেজেন্টেটিভকে কারাদণ্ড

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীতে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের নকল ঔষধসহ কোম্পানির তিন সেলস রিপ্রেজেন্টেটিভকে…

রোগী সেজে চিকিৎসককে যৌন হয়রানি!

রোগী সেজে চিকিৎসককে যৌন হয়রানি!

মেডিভয়েস রিপোর্ট:  ময়মনসিংহে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী সেজে এক নারী চিকিৎসককে যৌন…

বিসিপিএসের পরীক্ষা নিয়ন্ত্রক হলেন অধ্যাপক ডা. মুজিবুর রহমান

বিসিপিএসের পরীক্ষা নিয়ন্ত্রক হলেন অধ্যাপক ডা. মুজিবুর রহমান

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) পরীক্ষা নিয়ন্ত্রক হয়েছেন…

শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ, যার ৬০% নারী: স্বাস্থ্যমন্ত্রী 

শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ, যার ৬০% নারী: স্বাস্থ্যমন্ত্রী 

মেডিভয়েস রিপোর্ট: শিগগিরই সাত হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে জানিয়ে স্বাস্থ্য ও…

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টের নির্দেশ

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টের নির্দেশ

মেডিভয়েস রিপোর্ট: রেজিস্টার্ড চিকিৎসকদের প্রেসক্রিপশন (ব্যবস্থাপত্র) ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ…

টিকিট কেটে চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

টিকিট কেটে চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে শুক্রবার সকালে শেরেবাংলা…

আরো সংবাদ


































জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর