ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১২ ঘন্টা আগে
১৬ জানুয়ারী, ২০১৯ ১২:০৯

হাসপাতালে ডিউটিতে ৯০ তম জন্মদিন পালন করলেন নার্স

হাসপাতালে ডিউটিতে ৯০ তম জন্মদিন পালন করলেন নার্স

মেডিভয়েস ডেস্ক: যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে কর্মরত অবস্থায় একজন সেবিকা তার ৯০ তম জন্মদিন উদযাপন করেছেন। নব্বই বছরের এই সেবিকার নাম ফ্লোরেন্স রিগনি। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, রিগনি ১৯৪৬ সালে ওয়াশিংটনের টাকোমা জেনারেল হসপিটালে চাকরি শুরু করেছিলেন।

রিগনি যখন ছাত্রী ছিলেন তখন তার আজীবনের স্বপ্ন ছিলো তিনি বড় হয়ে একজন সেবিকা হবেন। একটি ভিডিওতে দেখা যায়, তিনি যখন সহকর্মীদের কাছ থেকে বিভিন্ন ধরণের উপঢৌকন গ্রহন করেছিলেন তখন তিনি কাঁদছিলেন। তিনি সপ্তাহে দুদিন টাকোমা হসপিটালে কাজ করতেন যদিও এটা কম মনে হয় তবে তিনি এরচেয়ে বেশি কাজ করতে সক্ষম। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের গর্ভনর জে ইনসলি নব্বই বছর বয়স্ক নার্স ফ্লোরেন্স রিগনির জন্য এক বিশেষ বার্তা পাঠান। যে বার্তাটি তার এক সহকর্মী তা ইউটিউবে আপলোড করেন।   

গর্ভনর তার ভিডিও বার্তায় বলেন, আমাদের দেশের সবচেয়ে বয়স্ক নার্সটি এখনো কাজ করছেন। তিনি ৬০ বছর ধরে কাজ করছেন যা তার সহকর্মীদের বয়সের দ্বিগুণ। তিনি আরো বলেন,গত ৬০ বছরে তার অনবরত কর্মের মধ্যে দিয়ে নার্সি খাতে তিনি অসাধারণ উত্তরাধিকারী তৈরি করে গেছেন।  যা স্বাস্থ্যখাতে খুবই দরকার।

রিগনি তার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, তিনি এই হসপিটালে এখনো কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছেন। আমি জানি, “আমি আপনাদের জন্য পেইন।” তার পর তিনি সবাইকে ধন্যবাদ দেন। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত