ঢাকা      শনিবার ২৩, মার্চ ২০১৯ - ৯, চৈত্র, ১৪২৫ - হিজরী

সংসদ সদস্য হওয়ার পথে আরও এক চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসনে মহাজোট প্রার্থী ডা. ইউনুস আলী সরকার সংসদ সদস্য হওয়ার পথে। তিনি সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হলে জাতীয় সংসদে চিকিৎসক সাংসদের সংখ্যা দাঁড়াবে ১৪ জনে।

পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিকসহ তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। নির্বাচনের মাঠে শক্তিশালী বিরোধী শিবির না থাকায় জিততে যাচ্ছেন মহাজোট প্রার্থী ডা. ইউনুস আলী সরকার। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা ৩ আসনে বৈধ প্রার্থী ছিলেন আটজন এরমধ্যে ঐক্যফ্রন্ট প্রার্থী ডা.সাদিকসহ অন্য তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। ফলে ভোটযুদ্ধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাদে প্রতিদ্বন্দ্বী থাকলো মাত্র চারজন। যাদের নিজস্ব ভোট ব্যাংক বা ভোটের মাঠে শক্ত অবস্থান নেই বলে মনে করছেন ভোটাররা। 

এসব প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।  ফলে নির্বাচনী মাঠে এসব রাজনৈতিক দলের অংশগ্রহন থাকলেও ভোট যুদ্ধে আওয়ামী লীগ প্রার্থীর কাছে ধরাশায়ী হবেন বলে মনে করছেন দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। 

ইতোমধ্যে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও মহাজোট থেকে ১৩ জন চিকিৎসক সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।  এর মধ্যে তিনজন নতুন সংসদ সদস্য।  বাকিরা পুরনো। এছাড়াও মন্ত্রণালয়ে দায়িত্ব পেয়েছেন তিন জন।চিকিৎসক।  তাদের মধ্য থেকে ডা. দিপু মনিকে শিক্ষা মন্ত্রনালয়ের পূর্ণ মন্ত্রী, ডা. এনামুর রহমানকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ডা. মুরাদ হাসানকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

গেল বছরের ১৯ ডিসেম্বর জাতীয় পার্টি (জেপি) মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করে।  পরবর্তীতে ২৭ জানুয়ারি নতুন করে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করা হয়। সে মোতাবেক আজ শুক্রবার প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন ধার্য রয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

সরকারি মেডিকেলে চান্স না পাওয়ায় অনেক অপমান সইতে হয়েছে

সরকারি মেডিকেলে চান্স না পাওয়ায় অনেক অপমান সইতে হয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অধিভুক্ত মেডিকেল কলেজের ২০১৮ সালের নভেম্বরের এমবিবিএস ফাইনাল প্রফে…

যুক্তরাষ্ট্রে রেসিডেন্সি পেলেন অর্ধ শতাধিক বাংলাদেশি চিকিৎসক

যুক্তরাষ্ট্রে রেসিডেন্সি পেলেন অর্ধ শতাধিক বাংলাদেশি চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: চলতি বছর অর্ধ শতাধিক বাংলাদেশি চিকিৎসক যুক্তরাষ্ট্রের নিউইয়র্কসহ একাধিক অঙ্গরাজ্যে…

ডা. রাজনকে হত্যার অভিযোগ স্বজনদের

ডা. রাজনকে হত্যার অভিযোগ স্বজনদের

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি…

ডাক্তার হওয়া হলো না আবরারের!

ডাক্তার হওয়া হলো না আবরারের!

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে আলোচিত সড়ক দুর্ঘটনায় নিহত আবরারের স্বপ্ন…

বিএসএমএমইউর সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার আর নেই

বিএসএমএমইউর সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকার আর নেই

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের…

চিকিৎসকদের পদোন্নতি দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসকদের পদোন্নতি দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: চিকিৎসকদের পদোন্নতি দেয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর