ঢাকা      রবিবার ২০, জানুয়ারী ২০১৯ - ৭, মাঘ, ১৪২৫ - হিজরী

চিকিৎসকের ওপর হামলাকারী সেই এসিল্যান্ডসহ চারজনের বদলি

মেডিভয়েস রিপোর্ট: কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেনসহ কয়েকজন চিকিৎসকের ওপর সন্ত্রাসী হামলা ও হুমকির ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমানসহ ভূমি অফিসের চার কর্মকর্তা-কর্মচারীকে বদলি করা হয়েছে। 

চিকিৎসকের ওপর হামলার ঘটনায় বদলি হওয়া অন্য কর্মকর্তা-কর্মচারীরা হলেন, নাজির-কাম-ক্যাশিয়ার রাকিব হাসান চয়ন, অফিস সহকারী ফজলুল হক ও পিয়ন মহিউদ্দিন।

সোমবার ঢাকা বিভাগীয় কমিশনার ও ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমানকে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা, নাজির রাকিব হাসান চয়নকে ঢাকার ধামরাই উপজেলা, অফিস সহকারী ফজলুল হককে সাভার ইউএনও অফিস ও পিয়ন মহিউদ্দিনকে ধামরাই উপজেলা ভূমি অফিসে বদলি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান তার এসিআর (বার্ষিক গোপনীয় প্রতিবেদন) নেয়ার জন্য ভূমি অফিসের একজন পিয়নকে তার কার্যালয়ে পাঠান। এসময় তিনি এসিল্যান্ডকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে আসতে বলেন এবং শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর এসিআর দেয়া হবে বলে জানান।  কিছুক্ষণ পর এসিল্যান্ড সেখানে উপস্থিত হলে তার রক্তচাপ মাপা হয় এবং রক্তচাপ স্বাভাবিকের চেয়ে বেশি পাওয়া যায়। পরে নিয়মানুযায়ী তাকে ইসিজি করার জন্য হাসপাতালে দোতলায় পাঠানো হয়। সেখানে যাওয়ার পর কর্তব্যরত টেকনেশিয়ান তার শার্ট খুলতে বললে তিনি রেগে সেখান থেকে চলে আসেন। এরপর তিনি ডা. মীর মোবারক হোসেনের কক্ষে ঢুকে অকথ্য ভাষায় তাকে গালমন্দ করেন। চিৎকার চেচামেচি শুনে অন্য কর্মকর্তা-কর্মচারীরা রুমের সামনে ভিড় জমালে তিনি তাদেরও গালমন্দ করেন।

এসময় ভূমি অফিসের নাজির রাকিব হোসেন ১০/১২ জন সন্ত্রাসী নিয়ে হাসপাতালে ঢুকে সবাইকে গালিগালাজ ও হুমকি দিতে থাকেন। এক পর্যায়ে তারা হাসপাতালে মেডিসিন কনসালট্যান্ট ডা. জাকির হোসেন, সার্জারি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. আনোয়ার হোসেন, মেডিকেল অফিসার ডা. মোরশেদের ওপর চড়াও হন। এক পর্যায়ে ডা. জাকির হোসেনের জামার কলার চেপে ধরে তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন। এসময় আউটডোরে চিকিৎসা নিতে আসা রোগীদের বের করে দিয়ে প্রধান ফটক বন্ধ করে দেয় হামলাকারীরা।

এ ঘটনায় হাসপাতালের সব চিকিৎসক-কর্মচারী কর্মবিরতি পালন করে হামলার ঘটনার প্রতিবাদ জানান। খবর পেয়ে ঢাকা জেলা সিভিল সার্জন ডা. এহসানুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরীফ রায়হান কবির, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিন, কেরানীগঞ্জ পুলিশের সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকারসহ সংশ্লিষ্ট অনেকে ঘটনাস্থলে ছুটে আসেন। তাঁরা বৈঠক করে ১৫ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

এক বছরের নিচে ও ৬৫ বছরের উর্ধ্বে সবার চিকিৎসা ফ্রি হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক বছরের নিচে ও ৬৫ বছরের উর্ধ্বে সবার চিকিৎসা ফ্রি হবে: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: এক বছরের নিচে ও ৬৫ বছরের উর্ধ্বে দেশের সকল নাগরিকের…

সড়ক দুর্ঘটনায় আবারও চিকিৎসকের মৃত্যু

সড়ক দুর্ঘটনায় আবারও চিকিৎসকের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের ৯ম ব্যাচের শিক্ষার্থী ডা. সাদমান মুস্তফা আজ…

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১২ দফা কর্মসূচি ঘোষণা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১২ দফা কর্মসূচি ঘোষণা

মেডিভয়েস রিপোর্ট: সরকারের নির্বাচনী ইশতেহারে ঘোষিত কার্যক্রমের ভিত্তিতে কর্ম পরিকল্পনাসহ ১০০ দিনের…

সিভিল সার্জনদের সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

সিভিল সার্জনদের সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: মাঠ পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থাপনায় দুর্বলতা দূর করতে ব্যর্থ হলে জেলা ও…

কুষ্টিয়া মেডিকেল কলেজের ভবন ধস, নিহত ১ আহত ৬

কুষ্টিয়া মেডিকেল কলেজের ভবন ধস, নিহত ১ আহত ৬

মেডিভয়েস রিপোর্ট: নির্মাণাধীন কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের ছাদ ধসে এক নির্মাণ…

ভারতীয় কোম্পানি নিম্নমানের এ প্লাস ক্যাপসুল কিনতে বাধ্য করেছে

ভারতীয় কোম্পানি নিম্নমানের এ প্লাস ক্যাপসুল কিনতে বাধ্য করেছে

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন,…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর