১৩ অগাস্ট, ২০১৬ ১১:২৭ পিএম

বাংলাদেশ মেডিকেল কলেজে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা ইর্ন্টান ডাক্তারদের

বাংলাদেশ মেডিকেল কলেজে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা ইর্ন্টান ডাক্তারদের

সিনিয়র রির্পোটার, ঢাকা : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দ্বারা নব নির্ধারিত ইন্টার্ন ভাতা (১৫,০০০/-) প্রদানের দাবিতে আজ বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা প্রদান করা হয়।

গত ২৮ জুলাই,২০১৬ তারিখে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, শুধুমাত্র সরকারি মেডিকেলের ইন্টার্ন ডাক্তারদের বেতন বাড়ানোর হবে। কিন্তু কোন কারণ প্রদর্শন ছাড়াই এই সুযোগ থেকে বেসরকারি মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা বঞ্চিতই রয়ে যায়। এই ইন্টার্ন ভাতা বাড়ানোর জন্য বাংলাদেশ মেডিকেল কলেজের পরিচালক, অধ্যক্ষ এবং অনারারি চিকিৎসকবৃন্দ বাংলাদেশ মেডিকেল স্টাডিজ এন্ড রির্সাচ ইনস্টিটিউট এর সেক্রেটারি এর সাথে বিভিন্ন সময় দেখা করে ব্যাপারে জানানো হলেও তারা এই ব্যাপারে কোন আশা দেন নিই।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

গত ১০ই আগস্ট, বুধবার  বিএমএসআরআই এর সেক্রেটারি বরাবর আবেদনপত্র জমকৃত আবেদনের ভিত্তিতে শনিবার পর্যন্ত কোনরকম সিদ্ধান্ত বিএমএসআরআই থেকে আসায়,ইন্টার্ন চিকিৎসকরা আজ থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে।

এই মুহূর্তে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের নতুন ভর্তি বন্ধ করে দেওয়া হয়েছে এবং যারা আগে যারা ভর্তি হয়েছিল শুধু তাদের সুবিধার জন্য এ ইমারজেন্সি দল গঠন করা হয়েছে।  যারা শুধুমাত্র রোগীদের জরুরিভিত্তিক সময়ে সাহায্য করবেন কিন্তু বাকি সময়ে কোন চিকিৎসা প্রদান থেকে বিরত থাকবে ।

এই বিরতি কতদিন চলবে এমন প্রশ্নের উত্তরে একজন আন্দোলনকারী জানান,”অনির্দিষ্টকালের জন্য চলবে। যতদিন না পর্যন্ত বিএমএসআরআই থেকে কোন লিখিত আশ্বাস না দেওয়া হয় এবং তাদের ভাতা বাড়ানো না হয়।”

উল্লেখ্য, গত ১০ই আগস্ট বুধবার  বিএমএসআরআই এর সেক্রেটারি বরাবর আবেদনপত্র জমা দেওয়া হয় এবং সেখানে বলা হয় যদি ভাতা না বাড়ানো হয় কিংবা কোন লিখিত আশ্বাস দেওয়া না হয় তাইলে ইন্টার্ন ডাক্তাররা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যেতে বাধ্য হবে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত