১৮ ডিসেম্বর, ২০১৮ ১১:৪১ এএম

বিভাগীয় শহরে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আওয়ামী লীগের ইশতেহার

বিভাগীয় শহরে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আওয়ামী লীগের ইশতেহার

মেডিভয়েস রিপোর্ট:একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইশতেহার ঘোষণা করেছে দেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ১৮ডিসেম্বর মঙ্গলবার সকাল দশটায় রাজধানীর হোটেলে প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের বলরুমে এ ইশতেহার ঘোষণা করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আওয়ামী লীগের ইশতেহারে বেশ কয়েকটি বিষয়কে গুরুত্ব দেয়া হয়েছে। তারমধ্যে দেশের সকল বিভাগীয় শহরে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করার কথা বলা হয়েছে।

এছাড়া কমিউনিটি ক্লিনিকগুলোর ভবনসহ সুযোগ সুবিধা আধুনিকীকরণ করা হবে। প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল ইনস্টিটিউট করার কথা বলা হয়েছে ইশতেহারে। শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দেয়া হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন গ্রেডসহ শিক্ষাখাতের বিদ্যমান বৈষম্য ন্যায্যতার সাথে নিরসন করা হবে।

এছাড়া দেশের যোগাযোগ ব্যবস্থাকে আরো মসৃণ করতে নেয়া হয়েছে বেশ কয়েকটি উদ্যোগ। যেমন উত্তরবঙ্গের সাথে যোগাযোগ সহজ করতে যমুনার তলদেশ দিয়ে টানেল করার কথা বলা হয়েছে ইশতেহারে। এছাড়া,অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ার পাশাপাশি কোরআন-সুন্নাহ বিরোধী কোন আইন প্রণয়ন করা হবে না বলেও উল্লেখ করা হয় ইশতেহারে।

এছাড়া নির্বাচনী ইশতেহারে আরো বেশ কয়েকটি বিষয়ে প্রাধান্য দেয়া হয়েছে। সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন, প্রতিবেশী দেশগুলোর সম্পর্ক আধুনিকায়ন,গুজব নিরসনে ব্যবস্থা,অনুসন্ধানী সাংবাদিকতায় উৎসাহিত করার কথা উল্লেখ করা হয়।

 

আরও পড়ুন:

সকল নাগরিককে স্বাস্থ্যকার্ড প্রদান করা হবে: ঐক্যফ্রন্ট

স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখতে চান ডা. সানসিলা

স্বাস্থ্য খাতে আরও ভূমিকা রাখতে চান স্বাস্থ্য প্রতিমন্ত্রী

জিডিপি’র ৫ শতাংশ স্বাস্থ্যখাতে ব্যয় হবে: বিএনপির ইশতেহার

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি