ঢাকা      শনিবার ২৩, মার্চ ২০১৯ - ৯, চৈত্র, ১৪২৫ - হিজরী

হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ৮ জন

মেডিভয়েস ডেস্ক: ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ৮ জন নিহত হয়েছে। এছাড়াও আহত হয়েছে অন্তত ১৫ জন রোগী। অগ্নিকাণ্ডে আহতদের উদ্ধারের পর অন্য একটি হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার সকালের দিকে চিকিৎসাধীন অবস্থায় আরো দু’জন মারা যায়।

সোমবার বিকেল চারটার দিকে পূর্ব আন্ধেরির মারোল এলাকার ইএসআইসি কামগর সরকারি হাসপাতালে আগুন লাগে। আগুন ছড়িয়ে পড়লে পাঁচ তলা হাসপাতাল ভবন থেকে প্রাণ বাঁচাতে লাফ দেন বেশ কয়েক জন রোগী। এদের মধ্যে অন্তত ১৫ জনের আঘাত গুরুতর।

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা বলেছেন, হাসপাতাল থেকে আরো ১৪০ জনের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। অগ্নিকাণ্ডে আহতদের উদ্ধারের পর অন্য একটি হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার সকালের দিকে চিকিৎসাধীন অবস্থায় আরো দু’জন মারা যায়।

মুম্বাই পুলিশ বলছে, নিহতদের মধ্যে ছয় মাস বয়সী এক শিশু রয়েছে। মুম্বাই সিটি করপোরেশনের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ওই কর্মকর্তা বলেছেন, সোমবার বিকেল চারটার দিকে ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের কাছে একটি টেলিফোন আসে। এতে বলা হয়, মুম্বাইয়ের উপকণ্ঠে অান্ধেরি এলাকার মারোলে সরকারি এসিক কামগার হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, টেলিফোন পাওয়ার পর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১০টি অগ্নিনির্বাপন ইঞ্জিন পাঠানো হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ প্রচেষ্টা চালিয়ে হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনে এবং রোগীদের উদ্ধার করে।

‘কিছু মানুষ আটকা পড়ার শঙ্কা রয়েছে...তবে এখনো উদ্ধার অভিযান চলছে।’ রোগীদের উদ্ধারের পর মুম্বাইয়ের কুপার হাসপাতাল, হলি স্পিরিট হাসপাতাল, পি ঠাকরে ট্রমা হাসপাতাল, হিরানআনন্দ হাসপাতাল, সিদ্ধার্থ হাসপাতাল ও সেভেন হিলস হাসপাতালে পাঠানো হয়।

মুম্বাইয়ের মেয়র ভি মহাদেশ্বর বলেছেন, ‘অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। মহারাষ্ট্র শিল্প উন্নয়ন করপোরেশন (এমআইডিসি) অগ্নিকাণ্ড নিরীক্ষার জন্য দায়ী। তারা অগ্নিকাণ্ড নিরীক্ষা করেছে কি-না, সেব্যাপারে তদন্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন:

 


আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ হাসপাতাল, যা আছে তাতে

তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ হাসপাতাল, যা আছে তাতে

মেডিভয়েস রিপোর্ট: ইউরোপের সর্ববৃহৎ এবং বিশ্বের তৃতীয় বৃহত্তম হাসপাতাল নির্মাণ করেছে তুরস্ক।…

এবার হাসপাতালে হামলার হুমকি!

এবার হাসপাতালে হামলার হুমকি!

মেডিভয়েস ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে মসজিদে হামলার একদিন পর এবার দেশটির হ্যাস্টিংসের…

কঠিন সময় পার করছেন ক্রাইস্টচার্চের চিকিৎসকরা

কঠিন সময় পার করছেন ক্রাইস্টচার্চের চিকিৎসকরা

মেডিভয়েস রিপোর্ট: দুর্যোগ সামাল দেওয়ার দক্ষতা রয়েছে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের চিকিৎসকদের। তবে এসব…

ইরানে যেভাবে কিডনি দিবস পালিত হয়

ইরানে যেভাবে কিডনি দিবস পালিত হয়

বিশ্ব কিডনি দিবস বাংলাদেশে কিভাবে পালিত হলো তা নিয়ে দেশের সংবাদমাধ্যমগুলোর দিকে…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর