ঢাকা      বুধবার ১২, ডিসেম্বর ২০১৮ - ২৮, অগ্রাহায়ণ, ১৪২৫ - হিজরী

হৃদরোগ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত হাসপাতালটির বর্তমান কার্যক্রম পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

শুরুতে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালের নিচতলায় নতুন চালু হওয়া হেল্প ডেস্কের কার্যক্রম দেখেন। এনআইসিভিডি’র পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমানের দাবি, বাংলাদেশের সরকারি হাসপাতালের মধ্যে এরকম হেল্প ডেস্ক এই প্রথম। এটা রোগীদের সঠিক তথ্য দিয়ে সহায়তা করে এবং যার মাধ্যমে দালালদের দৌরাত্ম্য হাসপাতাল থেকে মুছে ফেলা সম্ভব হবে।

এরপর মন্ত্রী একে একে হাসপাতালের বিভিন্ন বিভাগসহ নির্মিতব্য আইসিউ, অপারেশন থিয়েটার ঘুরে দেখেন। যার নির্মাণ কাজ প্রায় শেষের পথে।

পরিদর্শন শেষে হাসপাতাল পরিচালকের কনফারেন্স রুমে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ডা. আফজালুর রহমান মোহাম্মদ নাসিমকে হাসপাতালের কার্যক্রম, সফলতা ও ভবিষ্যৎ পরিকল্পনা বিস্তারিতভাবে তুলে ধরেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতে কোনো রাজনীতি নেই। এটি একটি সেবামূলক খাত। এ খাতের সকল তথ্য মানুষের জানা উচিৎ। তাই আমরা গত ১০ বছরে স্বাস্থ্যখাতের সকল উন্নতি নিয়ে একটি বই প্রকাশ করেছি।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর