ঢাকা      শনিবার ২৩, ফেব্রুয়ারী ২০১৯ - ১০, ফাল্গুন, ১৪২৫ - হিজরী

ভর্তি চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত

সিরাজুল ইসলাম মেডিকেলে এমবিবিএস ভর্তি শুরু ২ ডিসেম্বর

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে ভর্তি শুরু হচ্ছে আগামী ২ ডিসেম্বর থেকে। ভর্তি  চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। সোমবার (২৬ নভেম্বর) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ এমবিবিএস ভর্তির জন্য আবেদনকারীদের মধ্য হতে মেধাক্রমানুসারে নির্বাচিত অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে নির্বাচিতদের মেধাক্রমানুসারে এ ফল প্রকাশ করা হয়। গত সোমবার ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে প্রিন্সপাল অধ্যাপক ডা. এমএ আজিজ তথ্য জানান।

তিনি আরও জানান,

নির্বাচিতদের তালিকা :

 

সাধারণ কোটা৪৬ জন, মুক্তিযোদ্ধা কোটায় ০২ জন ভর্তির জন্য সুযোগ পান।  আর অপেক্ষমান তালিকায় সাধারণ কোটায় রাখায় হয়েছে ৫০ জনকে মুক্তিযোদ্ধা কোটায় ০৩ জনকে রাখায় হয়েছে।

ভর্তির সময় মুক্তিযোদ্ধা সন্তানদের মূল সনদপত্র, সম্পর্কের প্রমাণপত্র সরকারী নিয়ম মাফিক প্রয়োজনীয় দলিলাদি অবশ্যই প্রদর্শন গেজেটের ফটোকপি জমা দিতে হইবে।

 

অস্বচ্ছল মেধাবী : অস্বচ্ছল মেধাবী কোটায় আবেদনকারীদের মধ্যে হইতে যাঁচাই বাছাইয়ের পর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সাক্ষাতকারের তারিখ সময় পরে জানানো হইবে।

সাক্ষাতকারের সময় প্রার্থীকে অবশ্যই পিতা মাতা (মৃত হইলে বৈধ অভিভাবক) এবং মূল কাগজপত্রাদিসহ অবশ্যই উপস্থিত থাকিতে হইবে।  সাক্ষাতকারের জন্য মোবাইলে জানানো তারিখ, সময় স্থানে উপস্থিত থাকিতে ব্যর্থ হইলে পরে কোন প্রকার আবেদন গ্রহণযোগ্য হইবে না।

 

নির্বাচিত ছাত্র/ছাত্রীদের জ্ঞাতব্য

সাধারণ মুক্তিযোদ্ধা কোটায় নির্বাচিত প্রার্থীদেরকে আগামী ০২/১২/২০১৮ তারিখ হইতে ০৫/১২/২০১৮ তারিখ (সকাল ১০টা হইতে বিকাল ৪টা) পযর্ন্ত অত্র কলেজের অফিসে সম্পূর্ণ ভর্তি ফি (নগদ/পে-অর্ডার/ব্যাংকড্রাফট) অফেরতযোগ্য জমা দিয়ে ভর্তি হইতে হইবে। নির্বাচিতদের মধ্যে থেকে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হলে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করা হইবে। আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করা হইবে।

 

ভর্তির সময় প্রার্থীকে অবশ্যই মূল কাগজপত্র (ট্রান্সক্রিপ্ট সার্টিফিকেট), এডমিট কার্ড এবং নির্ধারিত ভর্তি এর অনুকূলে যে কোন ব্যাংক হইতে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দিতে হইবে।

সংবাদটি শেয়ার করুন:

 


ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত

সড়ক দুর্ঘটনায় নিহত মেডিকেল ছাত্রীর নামে কনফারেন্স কক্ষ

সড়ক দুর্ঘটনায় নিহত মেডিকেল ছাত্রীর নামে কনফারেন্স কক্ষ

মেডিভয়েস রিপোর্ট: পাবনা মেডিকেল কলেজের ৯ম ব্যাচের ছাত্রী তানিজা হায়দারের নামে মেডিকেল…

শহীদ জিয়াউর রহমান মেডিকেলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. জুয়েল

শহীদ জিয়াউর রহমান মেডিকেলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. জুয়েল

মেডিভয়েস রিপোর্ট: বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক)  ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে…

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের শহীদ মিনার উদ্বোধন

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের শহীদ মিনার উদ্বোধন

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেলে নবনির্মিত শহীদ মিনার ২১ ফেব্রুয়ারির প্রথম…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর