ঢাকা      বুধবার ১২, ডিসেম্বর ২০১৮ - ২৮, অগ্রাহায়ণ, ১৪২৫ - হিজরী

স্বাস্থ্য ক্যাডারের ৩৫৮ কর্মকর্তার চাকরি স্থায়ীকরণ

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের স্বাস্থ্য বিভাগে কর্মরত ৩৫৮ জন চিকিৎসকের চাকরি স্থায়ীকরণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।সোমবার স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল শাখা-২ এর যুগ্মসচিব এ কে এম ফজলুল হক স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

চাকরি স্থায়ীকরণ হওয়া ৩৫৮ চিকিৎসকের মধ্যে বিবিএস (স্বাস্থ্য) ক্যাডারের ৩৪৩ জন ও বিসিএস (স্বাস্থ্য) ডেন্টাল সার্জনের ১০ জন এবং স্বাস্থ্য বিভাগে ইন-সার্ভিস-ট্রেইনি হিসাবে নিয়োগকৃত ৫ জন কর্মকর্তা রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গত ২২ নভেম্বর স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল শাখা-২ এর যুগ্মসচিব এ কে এম ফজলুল হকের সভাপতিত্বে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের চিকিৎসক কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিসিএস নিয়োগ বিধি-১৯৮১ এর ৭(১) ও ৭(২) এবং ৮ (এইচ) অনুসারে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ৩৪৩ কর্মকর্তা, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ডেন্টাল সার্জনের ১০ জন, স্বাস্থ্য অধিদফতর থেকে প্রস্তাবিত ইন সার্ভিস ট্রেনিং (আইএসটি) ৫ জন কর্মকর্তার চাকরি স্থায়ীকরণের প্রজ্ঞাপন জারি করা হয়।

অপরদিকে বার্ষিক গোপনীয় অনুবেদন সঠিক না থাকায় ও শৃঙ্খলামূলক প্রতিবেদন সন্তোষজনক না থাকায়/বিসিএস রিক্রুমেন্ট রুল ১৯৮১ এর ৮ (এফ ও জি)-এর শর্ত পূরণ না হওয়ায় ১১ জনের চাকরি নিয়মিত করণের সুপারিশ করা হয়নি।

 

প্রজ্ঞাপনটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন

বিবিএস (স্বাস্থ্য) ক্যাডার

► বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ডেন্টাল সার্জন

► ইন সার্ভিস ট্রেনিং (আইএসটি)

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর