২৫ নভেম্বর, ২০১৮ ০২:২৪ পিএম

আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন যেসব চিকিৎসক

আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন যেসব চিকিৎসক

স্পেশাল করেসপন্ডেন্ট: বরাবরের মতো আওয়ামী লীগে এবারও মনোনয়ন পেয়েছেন চিকিৎসকরা। এবার ১৩ জন চিকিৎসক ঐতিহ্যবাহী এ দলটির মনোনয়ন পেয়েছেন। তবে চিকিৎসকদেরই বেশ কিছু প্রার্থী মনোনয়ন চেয়েও পাননি। যাদের মধ্যে অনেকে হেভিওয়েট ছিলেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, আসন্ন জাতীয় নির্বাচনে অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক সাতক্ষীরা-৩ আসন থেকে লড়বেন। চাঁদপুর-৩ আসন থেকে ভোটযুদ্ধে অবতীর্ণ হবেন ডা. দীপু মনি। গাইবান্ধা-৩ আসন থেকে ডা. ইউনুস আলী সরকার ও সিরাজগঞ্জ-২ আসন থেকে ডা. হাবিবে মিল্লাতসহ ১৩ জন চিকিৎসক নৌকাপ্রতীকে নির্বাচন করবেন।

মেডিভয়েসের পক্ষ থেকে সম্মানিত চিকিৎসকের প্রতি রইল বিশেষ শুভ কামনা। 

চাঁদপুর-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন ডা. দীপুমনি। আগামী সংসদ নির্বাচনে জয়ী হলে স্বাস্থ্যসেবায় কী ধরণের অবদান রাখবেন-এমন প্রশ্নের জবাবে ডা. দীপুমনি  মেডিভয়েসকে বলেন, একজন আইনপ্রণেতা হিসেবে দেশের সবক্ষেত্রে যেসব দায়িত্ব থাকবে সেসব করব। তারপরও আমি যেহেতু একজন চিকিৎসক সেজন্য স্বাস্থ্যসেবার মান উন্নত করা ও এটাকে সহজলভ্য করার জন্য আমার যা কিছু করণীয় থাকবে তা করবো। 

এদিকে গাইবান্ধা-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন ডা. ইউনুস আলী সরকার।  মনোনয়ন পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় ডা. ইউনুস আলী সরকার মেডিভয়েসকে বলেন, একজন চিকিৎসক হিসেবে আমাকে মনোনয়ন দেয়ায় জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। আমি যদি নির্বাচিত হই তবে স্বাস্থ্যসেবায় বাজেট বাড়ানোর চেষ্টা করবো। মেডিকেল উপকরণসহ স্বাস্থ্যসেবায় যেসব সমস্যা রয়েছে তা পার্লামেন্টে জাতির সামনে তুলে ধরবো। এসব সমস্যা সমাধানে আমি সর্বাত্মক চেষ্টা করবো।

একনজরে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রাপ্ত চিকিৎসকরা:

১. সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক (সাতক্ষীরা-৩)।  

২. সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি (চাঁদপুর-৩)।

৩. অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না (সিরাজগঞ্জ-২)।  

৪. অধ্যাপক ডা. আবদুল আজিজ (সিরাজগঞ্জ-৩)। তিনি ঢাকা শিশু হাসপাতালের পরিচালক। আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

৫. ডা. মো. মুরাদ হাসান (জামালপুর-৪)। তিনিও সাবেক এমপি। বর্তমানে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

৬. ডা. ইউনুস আলী সরকার (গাইবান্ধা-৩)। তিনি ২০১৪ সালের নির্বাচনে এমপি নির্বাচিত হন।

৭. ডা. এনামুর রহমান (ঢাকা-১৯)।  তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দশম জাতীয় সংসদের নির্বাচিত সদস্য।

৮. আনোয়ারুল আশরাফ খান (নরসিংদী-২)। তিনিও সাবেক এমপি এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

৯. ডা. আফসারুল আমিন (চট্টগ্রাম-১০)। তিনি আওয়ামী লীগ থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী।

১০. অধ্যাপক ডা. মনসুর রহমান (রাজশাহী-৫)। জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক তিনি। এবারই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

১১. ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল (চাঁপাইনবাবগঞ্জ -১)। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তিনি। এবার ক্ষমতাসীনদের নতুন মুখ তিনিও।

১২. মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন (যশোর-২)। তিনিও নতুন মুখ। ডা. নাসির উদ্দিন বর্তমানে ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের (আসাফো) উপদেষ্টামন্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৩. ডা. ইশমত আরা সাদেক (যশোর-৬)।সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এ এইচ এস কে সাদেকের স্ত্রী ইসমাত আরা সাদেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুসারে আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর, ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।

 

আরও পড়ুন:

বিএনপির মনোনয়ন পেলেন যেসব চিকিৎসক

আ’লীগে মনোনয়নবঞ্চিত যেসব চিকিৎসক নেতা

ঐক্যফ্রন্টের ইশতেহারে স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে যত আশ্বাস থাকবে

সিপিবির ইশতেহার: সরকারি স্বাস্থ্যবীমা চালু করা হবে

‘চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলাম, এর মধ্যে আবার এ হয়রানি’
যৌন হয়রানির শিকার শেবাচিমের নারী ইন্টার্ন চিকিৎসক

‘চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলাম, এর মধ্যে আবার এ হয়রানি’

যৌন হয়রানির শিকার শেবাচিমের নারী ইন্টার্ন চিকিৎসক

‘চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলাম, এর মধ্যে আবার এ হয়রানি’

করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

এক বছর প্রয়োগ হবে সেনা সদস্যদের দেহে

চীনে করোনার প্রথম ভ্যাকসিন অনুমোদন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি