০৯ নভেম্বর, ২০১৮ ১১:১৩ এএম

বঙ্গবন্ধু মেডিকেলে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু মেডিকেলে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ জন ব্যক্তি ও একটি সংগঠনকে ১২ কোটি ১৫ লাখ টাকা অনুদান দিয়েছেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে গণভবনে তিনি এ অনুদান প্রদান করেন।

অনুদানপ্রাপ্ত সংগঠনটি হলো, বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়।  প্রধানমন্ত্রী এ হাসপাতালের অতিদরিদ্র রোগী কল্যাণ তহবিলে ১০ কোটি টাকা অনুদান প্রদান করেন।

এ ব্যাপারেবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মেডিভয়েসকে বলেন, প্রধানমন্ত্রী এর আগেও দুই দফা অনুদান দিয়েছিলেন আমাদের হাসপাতালে। প্রথম দফা পাঁচ কোটি তারপর দশকোটি মোট পনেরো কোটি টাকা দিয়েছিলেন অতি দরিদ্র তহবিলে। এবার তৃতীয় দফা আবারও দশ কোটি টাকা দিলেন।

এই টাকা কিভাবে বা কোথায় খরচ করা হবে জানতে চাইলে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মেডিভয়েসকে বলেন, হাসপাতালে যেসব গরিব রোগীরা ৩০ টাকা দিয়ে টিকেট কিনতে পারেন না, অনেক গরীব রোগী আছেন যারা ওষুধ কিনতে ও সক্ষম নন মূলত তাদের জন্যই এই বরাদ্দ।

রোগীরা সেবাটি কিভাবে পাবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রতিটি বিভাগে এর জন্য আলাদা ব্যবস্থা আছে। রোগীরা চাইলে সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে পারেন। সেখান থেকে তারা এ সেবা নিতে পারবেন।

এছাড়া প্রধানমন্ত্রী চারজন শিল্পীকে ৯০ লাখ টাকা অনুদান প্রদান করেন।  প্রধানমন্ত্রীর কাছে অনুদানপ্রাপ্ত অন্যদের মধ্যে রয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার জাকারিয়া মাসুদ, অভিনেত্রী ফাতেমা জলিসহ আরো কয়েকজন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত