ঢাকা      শনিবার ২৩, ফেব্রুয়ারী ২০১৯ - ১০, ফাল্গুন, ১৪২৫ - হিজরী

নির্বাচনের আগেই সাত হাজার ডাক্তার নিয়োগ

মেডিভয়েস রিপোর্ট: আগামী জাতীয় নির্বাচনের আগেই সাত হাজার চিকিৎসক নিয়োগ দেয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের সর্বোচ্চ চেষ্টা রয়েছে,নির্বাচনের আগে তাদের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার।

সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে নবনিয়োগকৃত সিনিয়র স্টাফ নার্সদের সরকারি চাকুরিতে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।  এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এসব নার্সদের নিজ নিজ জেলা বা বিভাগের মধ্যে পদায়নের ব্যবস্থা করা হবে। বিশেষ করে স্ব স্ব জেলায় পদায়নের বিষয়ে সরকার সচেষ্ট আছে,যাতে নার্সদের কোন কষ্ট না হয়।

এসময় স্বাস্থ্যমন্ত্রী মোহামদ নাসিম বলেন,পাচহাজার নার্সদের আমরা পুলিশ ভেরিফিকেশন ছাড়াই চাকুরি দিয়েছি। কারণ পুলিশ ভেরিফিকেশন করতে গেলে অনেক সময় লাগবে। যা প্রায় দেড় থেকে দুই বছর লেগে যাবে। আমরা চেষ্টা করেছি এ সরকারের আমলেই তাদের নিয়োগ শেষ করতে। অবশেষে আমরা এটা করতে পেরেছি।

দেশে বর্তমানে নার্সের সংকট নেই উল্লেখ করে নাসিম বলেন, এ সরকার গত দশবছরে দশ হাজারের বেশি নার্স নিয়োগ দিয়েছে। আমরা হাজারের নিচে ডাক্তার কিংবা নার্স নিয়োগ দেই না বলেও জানান নাসিম।  

এসময় তিনি নব নিয়োগ পাওয়া নার্সদের উদ্দেশ্য বলেন, আপনারা রোগীর সেবা করবেন এটা আমার দাবি আপনাদের প্রতি। রোগীদের সাথে মাতৃত্বসূলভ আচরণ করবেন।  যদি তাদের সাথে খারাপ আচরণ করেন তাহলে আজ যে শপথ নিয়েছেন তা ভঙ্গ হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জি এম সালেহ উদ্দিন বলেন, এই নিয়োগটিকে ত্বরান্বিত করা হয়েছে। কোন ধরণের পুলিশ ভেরিফিকেশন ছাড়াই এই নিয়োগটি সম্পন্ন করা হয়েছে। এই নার্সরা সরাসরি দ্বিতীয় শ্রেনীতে চাকুরিতে যোগদানের মাধ্যমে ভবিষ্যতে তারা দেশে বিদেশে উচ্চ শিক্ষার ও সুযোগ পাবে।

নিয়োগ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ,সুরাইয়্যা বেগম,রেজিস্ট্রার বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ও তন্দ্রা শিকদার, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক। 

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই চিকিৎসকের মৃত্যু

চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই চিকিৎসকের মৃত্যু

ইনসেটে নিহত ডা. ইমতিয়াজ ইমরোজ ও  মো. আশরাফুল হক। ফাইল ছবি মেডিভয়েস…

মেজর ডা. রবীনকে বাঁচাতে এগিয়ে আসুন

মেজর ডা. রবীনকে বাঁচাতে এগিয়ে আসুন

মেজর ডা. মেহেদী হাসান রবিন। সিলেট ওসমানী মেডিকেল কলেজের ৪৫তম ব্যাচের প্রাক্তন…

১০ এপ্রিলের মধ্যেই ৩৯তম বিসিএসের চূড়ান্ত ফলাফল

১০ এপ্রিলের মধ্যেই ৩৯তম বিসিএসের চূড়ান্ত ফলাফল

মেডিভয়েস রিপোর্ট: আগামী ১০ এপ্রিলের মধ্যেই ৩৯তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা…

নাটোরে চিকিৎসকের নামে মামলার হুমকি ওসির

নাটোরে চিকিৎসকের নামে মামলার হুমকি ওসির

মেডিভয়েস রিপোর্ট: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাটোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের…

দুর্নীতির প্রতিবাদ করায় বিএসএমএমইউ চিকিৎসকের ওপর সন্ত্রাসী হামলা

দুর্নীতির প্রতিবাদ করায় বিএসএমএমইউ চিকিৎসকের ওপর সন্ত্রাসী হামলা

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলোজী বিভাগের কনসালটেন্ট ডা.…

৪৮ ঘণ্টার ব্যবধানে ৪০ চিকিৎসকের বদলি

৪৮ ঘণ্টার ব্যবধানে ৪০ চিকিৎসকের বদলি

মেডিভয়েস রিপোর্ট: পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ৪০ চিকিৎসককে মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর