ঢাকা      বৃহস্পতিবার ১৫, নভেম্বর ২০১৮ - ১, অগ্রাহায়ণ, ১৪২৫ - হিজরী

বিএসসি ইন ফিজিওথেরাপি কোর্সে ভর্তির আবেদন শুরু ৪ নভেম্বর

মেডিভয়েস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের অধীনে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ৪ বছর একাডেমিক এবং ১ বছর বাধ্যতামূলক ইন্টার্নশীপসহ সর্বমোট ৫ বছর মেয়াদি বিএসসি ইন ফিজিওথেরাপি কোর্সের প্রথম বর্ষে ছাত্র/ছাত্রী ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। 

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা: 
বাংলাদেশের যে কোন শিক্ষাবোর্ড/মাদ্রাসা বোর্ড অথবা দেশের বাইরে যে কোন স্বীকৃত বোর্ড/বিশ্ববিদ্যালয় হতে এসএসসি এবং এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগে পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞানসহ (গ্রেস মার্কস/ইম্প্রুভমেন্ট ব্যতীত) উভয় পরীক্ষায় মোট ৭ পয়েন্ট এবং আলাদাভাবে ন্যূনতম ৩ পয়েন্ট থাকতে হবে। যে সকল প্রার্থী ২০১৫ সালের পূর্বে এসএসসি এবং ২০১৭ সালের পূর্বে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তাদের আবেদন করার প্রয়োজন নাই। 

আবেদন করার নিয়মাবলী: 
http://nitorbd.bigmsoftcom এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন ফি বাবদ ১০০০ টাকা ‘PHYSIOTHERAPY ADMISSION TEST’ চলতি হিসাব নং ০২০০০১০৬৭২৯৭৫, অগ্রণী ব্যাংক লিঃ, শ্যামলী শাখা, ঢাকার অনুকূলে অগ্রণী ব্যাংকের যে কোন অনলাইন শাখায় জমা দিয়ে জমা রশিদ সংগ্রহ করতে হবে। অনলাইনে আবেদনের জন্য আবেদনকারীর ছবি ও স্বাক্ষর (সর্বোচ্চ 30Okb,JPG) এবং ব্যাংক জমা রশিদের স্ক্যান কপি (সর্বোচ্চ 400kb,JPG) প্রয়োজন হবে। অনলাইনে আবেদনের বিস্তারিত নির্দেশনা ওয়েবসাইটে দেখে যথাযথভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

সময়সীমা: 
অনলাইন আবেদন শুরু হবে ৪ নভেম্বর। চলবে ৬ ডিসেম্বর (রাত ১২টা) পর্যন্ত। প্রবেশপত্র http://nitorbd.bimsoft.com হতে সংগ্রহ করতে হবে ১৫ ডিসেম্বর ২০১৮ হতে ২০ ডিসেম্বর (রাত ১২টা) পর্যন্ত। ডাউনলোড করা প্রবেশপত্র রঙিন প্রিন্টকপিসহ ভর্তি পরীক্ষায় উপস্থিত হতে হবে। ভর্তি পরীক্ষা ২১ ডিসেম্বর শুক্রবার সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমী (সাবেক আগারগাঁও তালতলা কলোনী স্কুল এন্ড মহিলা কলেজ), আগারগাঁও শেরে-বাংলা নগর, ঢাকায় অনুষ্ঠিত হবে। 

ভর্তি পরীক্ষার নিয়মাবলী: 
পদার্থ বিজ্ঞান-৩০ নম্বর, রসায়ন-৩০ নম্বর ও জীববিজ্ঞান-৩০ এবং ইংরেজি ও সাধারণ জ্ঞান-১০ নম্বর সর্বমোট ১০০ নম্বরের ভিত্তিতে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রত্যেক সঠিক উত্তরের জন্য ১ নম্বর এবং ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কর্তন করা হবে। প্রার্থীদের এসএসসিতে প্রাপ্ত গ্রেডিংয়ের সাথে ৮ এবং এইচএসসিতে প্রাপ্ত গ্রেডিংয়ের সাথে ১২ গুণ করে ও ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরসহ মেধাতালিকা প্রস্তুত করা হবে। প্রাপ্ত নম্বর সমান হলে এইচএসসি পরীক্ষায় পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞান-এ প্রাপ্ত মোট পয়েন্টের ভিত্তিতে প্রার্থী নির্বাচন করা হবে। 

উল্লেখ্য, অত্র প্রতিষ্ঠানে কোন আবাসিক ব্যবস্থা বিদ্যমান নাই এবং ইন্টার্নশীপের জন্যে প্রতিষ্ঠান হতে কোন ভাতা প্রদান করা হবে না। ভর্তি সংক্রান্ত যে কোন ব্যাপারে ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

সংবাদটি শেয়ার করুন:

 


নোটিশ বোর্ড বিভাগের সর্বাধিক পঠিত

হেলথ টেকনোলজি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

হেলথ টেকনোলজি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

মেডিভয়েস রিপোর্ট: বিএসসি ইন হেলথ টেকনোলজি কোর্সে আগামী ১৭ নভেম্বর দুপুর ১২টা…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর