ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬,    আপডেট ৪ ঘন্টা আগে
২২ অক্টোবর, ২০১৮ ২৩:১৬

এইচআরপিবি অ্যাওয়ার্ড পেলেন ডা. সামন্ত লাল

এইচআরপিবি অ্যাওয়ার্ড পেলেন ডা. সামন্ত লাল

মেডিভয়েস রিপোর্ট: জনস্বার্থে কাজের স্বীকৃতি স্বরূপ এইচআরপিবি অ্যাওয়ার্ড-২০১৭ পেলেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

 সোমবার (২২ অক্টোবর) হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল রোববার (২১ অক্টোবর) বিকালে সুপ্রিম কোর্ট বার অডিটরিয়ামে তার হাতে এ পদক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক জাতীয় সংসদ সদস্য, চলচ্চিত্র অভিনেত্রী সারা বেগম কবরী এবং স্বনামধন্য যাদুকর জুয়েল আইচ।

 

ডা. সামন্ত লাল সেন বলেন, চিকিৎসা সেবায় আসার প্রারম্ভে অর্থ ও যশ অর্জনের পরিকল্পনা থাকলেও সাধারণ মানুষের চিকিৎসা করতে করতে এক সময় অর্থ উপার্জনের চেয়ে মানুষের কল্যাণই মুখ্য হয়ে ওঠে।

অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, দেশের শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে দুর্বল, অসহায় ও গরিব মানুষ অধিকার থেকে বঞ্চিত হচ্ছে, যাদের পাশে থেকে জনস্বার্থমূলক ভূমিকা নিঃস্বার্থভাবে পালন করে যাওয়া ব্যক্তিদের স্বীকৃতির দেওয়া আমাদের কর্তব্য।

 

প্লাস্টিক সার্জারি প্রকল্প সমূহ, সমগ্র বাংলাদেশের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন কে এইচআরপিবি অ্যাওয়ার্ড তুলে দেন সংগঠনের সেক্রেটারি অ্যাডভোকেট ছারওয়ার আহাদ চৌধুরী।

মেডিভয়েস পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ডা. সামন্ত লাল সেনকে অভিনন্দন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত