ঢাকা      মঙ্গলবার ২৩, এপ্রিল ২০১৯ - ৯, বৈশাখ, ১৪২৬ - হিজরী

যেসব ওষুধ বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

মেডিভয়েস রিপোর্ট: বাজার থেকে বেশ কয়েকটি ওষুধ কোম্পানির ওষুধ আগামী সাতদিনের মধ্যে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।  গত রোববার ঔষুধ প্রশাসনের পরিচালক মো. রুহুল আমিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে তারা ঔষুধ প্রশাসন অধিদপ্তরের মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাকে আগামী সাতদিনের মধ্যে প্রত্যাহারকৃত ওষুধ যেসব ফার্মাসিতে পাওয়া যাবে সেসব ফার্মেসি থেকে ওষুধ সংগ্রহ করে তা সিলগালার নির্দেশ দেয়া হয়েছে।

প্রত্যাহারকৃত ওষুধগুলো চায়নার জুহাই রুনডো ফার্মাসিউটিক্যাল লিমিটেড, জেজিয়াং তিয়ানতি ফার্মাসিউটিক্যালস থেকে আমদানি করা হয়েছে।  এসব ওষুধ ভালসারটান কাঁচামাল দ্বারা উৎপাদিত ও বাজারজাতকৃত।

এছাড়া চায়নার জেজিয়াং তিয়ানতি ফার্মাসিউটিক্যালসের আমদানিকৃত ভালসারটান উৎপাদিত ও বাজারজাতকৃত ওষুধগুলো দি একমি ল্যাবরেটরিজ, ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড, পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

বাজার থেকে যেসব ওষুধ প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে।

ভালসারটান জেনেরিকের ভালটিন ৮০ মি.গ্রা, ভালটিন ১৬০ মি.গ্রা, আর অ্যামলোডিপাইন + ভালসারটান জেনেরিকের কো-ভালটিন ৫/ ৮০ মি.গ্রা, কো-ভালটিন ৫/১৬০ মি.গ্রা,

জেনেরিক নাম ভালসারটান অ্যামলোসারটান ৫/৮০ মি. গ্রা,

 ভালটিন ৮০ মি.গ্রা ও ১৬০ মি.গ্রা, কো ভালটিন ৫/৮০ ও ৫/ ১৬০ ট্যাবলেট।

অ্যামলোডিপাইন + ভালসারটান জেনেরিকের অ্যামলোভাস  ভিএস ৫/৮০ ট্যাবলেট, অ্যামলোভাস  ভিএস ও ৫/ ১৬০ ট্যাবলেট, অ্যামলোভাস  ভিএস ও ১০/ ১৬০ ট্যাবলেট,

ট্যাবলেট অ্যামলোডিপাইন + ভালসারটান জেনেরিকের AV-5, AV-10,AV-5/80, TAB CARDIVAL 80

অ্যামলোডিপাইন + ভালসারটান জেনেরিকের FC VALDIPINE 80 mg, Valzide FC 160 সহ বেশ কয়েকটি ট্যাবলেট।

ভালসারটান জেনেরিকের disys Tab fc 80 mg, disys Tab FC160 mg,বেশ কয়েকটি ট্যাবলেট।  মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আগামী সাতদিনের মধ্যে উক্ত ওষুধগুলো বাজার থেকে প্রত্যাহার করার নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর